তাসলিমা কি 'এসাইলাম' শিকার করতে চান?

লিখেছেন লিখেছেন তাইছির মাহমুদ ৩০ আগস্ট, ২০১৪, ০৮:৩৪:৩৭ সকাল

তাসলিমা নাসরিন ইদানিং আবারও বেফাঁস কর্মকান্ডে মেতে উঠেছেন। বিশেষ করে ভারতে তার নাগরিকত্ব ঝুঁকির মুখে পড়ার পর থেকে বেপরোয়া হয়ে উঠেছেন। সম্প্রতি তিনি যুক্তরাজ্য সফরে আসেন এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে কয়েক সহযোগীর সাথে আড্ডা দেওয়ার সময় কুরআন শরীফের উপর কফির মগ রেখে কফি পান করেন । শুধু এখানেই শেষ নয়, কুরআন অবমাননার এই দৃশ্যটি ক্যামেরাবন্দী করে ফেসবুকে আপলোড করেন তার সহযোদ্ধারা।

বৃহস্পতিবার রাতে ঢাকায় টিভি উপস্থাপক মাওলানা ফারুকী হত্যাকান্ডের পর তাসলিমা ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি মুসলমানদের প্রতি বিষোদগার ছুড়ে বলেছেন, ‌‌''কোরবানির গরু জবাই করতে করতে মুসলমানদের গলা কাটার অভ্যেস হয়েছে''। অথচ, এখনও কেউ জানেনা মাওলানা ফারুকীকে কে হত্যা করেছে? মুসলমান করেছে না-কি নন মুসলিম করেছে?

তবে বিষয় এটা নয়, ফারুকীকে কোনো মুসলমান হত্যা করতে পারে- এটা খুব স্বাভাবিক। প্রশ্ন হচ্ছে, হঠাৎ করে তাসলিমা নাসরিন পবিত্র কুরআন শরীফের অবমাননা আর মুসলমানদের উপর বিষোদগার ছুড়তে ব্যস্ত হয়ে পড়লেন কেন? এই প্রশ্নের জবাব দিতে গিয়ে আমার এক সম্পাদক বন্ধু বলেছেন, আসলে কুরআন শরীফ কিংবা মুসলমানদের প্রতি কোনো ক্ষোভ থেকে তাসলিমা এসব করছেন না । তিনি কুরআন ও মুসলমানের কাঁধে বন্দুক রেখে 'এসাইলাম' শিকার করতে চান । অর্থাৎ, ভারতে তার নাগরিকত্ব ঝুঁকির মুখে পড়ার পর এবার তিনি বৃটেনে এসাইলাম প্রার্থনার বন্দোবস্ত করছেন । কারণ তিনি জানেন, কুরআনের অবমাননা করতে পারলে মুসলমানরা তার বিরুদ্ধে সহজে ক্ষপে উঠবে । তাকে নিয়ে আন্দেলন-সংগ্রাম শুরু হলে তিনি যুক্তরাজ্যে সহজেই এসাইলাম পেয়ে যেতে পারেন।

তবে নিরস বন্ধুটি তাসলিমাকে নিরাশ করে দিয়ে বললেন, তার এসব কর্মকান্ডে লোকজন আর পাত্তা দেবেনা । কারণ তাকে মানুষ পাগল

হিশেবেই জানে । আর পাগল কী করলো না করলো -তাতে কারো যায় আসেনা। মানুষ এখন সচেতন হয়ে গেছে। তসলিমাকে নিয়ে মাঠ গরম করা আর তার এসাইলাম প্রাপ্তির পথ সহজ করে দেওয়ার সময় মানুষের নেই।

বিষয়: বিবিধ

১৪৮১ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

259558
৩০ আগস্ট ২০১৪ সকাল ০৮:৩৭
কাহাফ লিখেছেন : সুন্দর উপস্হাপনার জন্যে ধন্যবাদ ভাই.......
259573
৩০ আগস্ট ২০১৪ সকাল ১০:১০
মারুফ হাসান লিখেছেন : ভাল লাগলো।ধন্যবাদ
259580
৩০ আগস্ট ২০১৪ সকাল ১০:৩৮
হতভাগা লিখেছেন : তসলিমারা যে দেশেই যাক না কেন বা যে দেশ তাদের কে আশ্রয় দিক না কেন - কয়েকদিন পর তারাই এদের কাজ কারবারে বিতৃষ্ণ হয়ে উঠে । একসময় যে কারণে তাদেরকে কাছে টেনে নিয়েছিল কয়েকদিন পর সেই একই কারণ তাদের গলার কাঁটা হয়ে দাঁড়ায় ।

সে কারনেই পৃথিবীর বিভিন্ন দেশে কাটিয়ে এখন তসলিমা ভারতেও ধাক্কা খাচ্ছে ।

বাংলাদেশে এখন আর সে আসতে পারবে না , কারণ ওকে যে সরকারই আনতে চাইবে তাকে অন্তত ১০০ বার চিন্তা করতে হবে এর প্রতিক্রিয়া কি হতে পারে ।

তার আসা আটকাবে সুশীল সমাজের লোকেরাই , কারণ তসলিমার ইসলামবিদ্বেষ নতুন কিছু না । সুশীলদের নিয়েই এবার সে লিখতে পারে তার বাজার কাটতির জন্য যদি দেশে আসে ।

তার জীবনটা এভাবেই কাটবে ধাক্কাধাক্কি খেয়ে।
259582
৩০ আগস্ট ২০১৪ সকাল ১০:৫৫
পাতা বাহার লিখেছেন : কোরাণ যেখানে বাঁধাই করা হয়, সেখানে গেলে দেখা যাকে, কোরাণ বাঁধাইকারীরা এই সম্মানীত কোরাণকে পায়ের নিচে ফেলে হাত দিযে ধরে কোরাণ বাঁধাই করে চলেছে। তাই, যেখানে কোরাণ পায়ের নিচে নিলেও, কোরাণের অবমাননা হয় না, সেখানে তাসলিমা কোরাণের উপরে চায়ের কাপ রাখাতে, কোরাণের কোনই অবমাননা হবে না।

259613
৩০ আগস্ট ২০১৪ দুপুর ০১:০০
মাহফুজ আহমেদ লিখেছেন : ভালো লাগলো।ধন্যবাদ।
259621
৩০ আগস্ট ২০১৪ দুপুর ০১:১৪
সুশীল লিখেছেন : ইতিমধ্যেই তো এসাইল্মা হয়েছে
259641
৩০ আগস্ট ২০১৪ দুপুর ০৩:০৩
মামুন লিখেছেন : ভালো লাগেছে লেখাটি। অনেক ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইলো। Rose Good Luck
273035
১১ অক্টোবর ২০১৪ রাত ০৪:৪৫
নোমান২৯ লিখেছেন : ভাল বলেছেন Applause Applause Applause Thumbs Up Thumbs Upতবে এ সবের কারণ হল,
বেয়াদবটা খব্রের পাতায় থাকতে চায়|খব্রের পাতায় থাকার খুব খায়েশ এ বেয়াদবটার|এ আর কি? আর কিছু না|ধন্যবাদ আপনাকে ভাইয়া| Good Luck Good Luck Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File