যাদু কী?

লিখেছেন লিখেছেন তাইছির মাহমুদ ০৬ নভেম্বর, ২০১৩, ০২:১৭:২২ রাত

সোস্যাল মিডিয়ার সুবাদে আমরা প্রতি মুহুর্তে বিশ্বের আনাচে-কানাচে ঘটে যাওয়া নিত্যনতুন অনেক ঘটনা দেখতে পারি। আজগুবি অনেক দৃশ্য আমাদের চমকে দেয়।

কিছুদিন আগে দেখলাম, এক ব্যক্তি টেমস নদী হেঁটে হেঁটে পার হয়ে যাচ্ছে। পানির উপরে সে দিব্যি হাটঁছে। হাজার হাজার মানুষ এই দৃশ্য দেখেতো অবাক।

আরো একটি ভিডিওতে এক পুরুষ ও মহিলাকে দ্বিখন্ডিত করার আজব দৃশ্য দেখলাম। আজ আরো একটি ভিডিওতে দেখলাম, এক ব্যক্তি চেয়ার থেকে উড়ে গিয়ে শুন্যে বসে আছে। এসব দৃশ্য দেখে আমরা শুধু অবাকই হইনা, রীতিমতো হতভম্ব হয়ে যাই। ভাবি, এটা কী করে সম্ভব।

এ ব্যাপারে বক্তব্য হচ্ছে- এগুলো হতে পারে ব্যক্তি বিশেষের কোনো চালাকি অথবা যাদু। আর যাদু ইসলামে সম্পুর্ণ হারাম।

এখন প্রশ্ন আসতে পারে যাদুকর কোন শক্তির দ্বারা যাদু প্রদর্শন করে থাকে? আল্লাহ কি তাকে বিশেষ কোনো শক্তি দিয়েছেন।

এ ব্যাপারে ইসলামী স্কলারদের বক্তব্য হচ্ছে- যাদু শয়তানের কাজ। মানুষ যখন গুনাহের কাজ করতে-করতে শয়তানের একান্ত অনুগত হয়ে যায়, তখন শয়তানও তার তাবেদার হয়ে যায়। শয়তান তার কথা শুনে। সে যত বেশী আল্লাহর অবাধ্য হতে পারবে, শয়তানের কাছে ততটা প্রিয় হবে।

যেমন একজন মানুষ যখন আল্লাহর ইবাদতের মাধ্যমে তাঁর খুব কাছাকাছি যেতে পারে, ঠিক তেমনী শয়তানের তাবেদারীর মাধ্যমে তার পরম বন্ধু হয়ে যেতে পারে। কোনো মানুষ যখন আল্লাহর প্রিয় হয়ে যায়, তখন আল্লাহ তার কথা শুনেন। ঐ ব্যক্তির মাধ্যমে অনেক সময় অনেক অস্বাভাবিক ঘটনা ঘটে যেতে দেখা যায়। এটা কিন্তু ওই ব্যক্তির বিশেষ কোনো শক্তির কারণে নয়, এটা আল্লাহ তায়ালা তাঁর প্রিয় বান্দাদের মাধ্যমে ঘটিয়ে থাকেন। এটাকে বলে ক্বেরামত । যা বিভিন্ন সময় ওলি ব্যক্তির কর্মকান্ডে বহি:প্রকাশ ঘটে।

আল্লাহ শয়তানকে কিছু ক্ষমতা দিয়েছেন। সে তার ক্ষমতা বলে তার প্রিয় ব্যক্তিকে কুফরী কাজে সাহায্য করে থাকে। যে ব্যক্তি যত বেশী কুফরী কাজ করতে পারবে, শয়তান তাকে তত বেশী সহযোগিতা করবে। সে বড় বড় যাদু দেখাতে পারে।

ফেইসবুকের ভিডিওতে আমরা যে ব্যক্তিকে পানির উপরে হাঁটতে দেখলাম, সে কিভাবে হাঁটতে পারে- এটাই তো প্রশ্ন? হ্যা, শয়তানই ঐ ব্যক্তির পায়ের নিচে আছে। তাকে পানির উপর ভাসিয়ে রেখেছে।

বিষয়: বিবিধ

১৫৭৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File