এখনই সময় বিভেদ দূর করার

লিখেছেন লিখেছেন অমাবশ্যা ০৩ এপ্রিল, ২০১৩, ১০:০৯:৫২ রাত

এখন বিভক্ত হবার সময় নয়। কুরআন আমাদের শিক্ষা দেয়, যখন বিভক্তি আসে, উপরের দিকে যেতে। উপরের দিকে যেতে যেতে নবী ইব্রাহীম (সাঃ) পর্যন্ত যেতে বলা হয়েছে। অর্থাৎ মুসলিম, খ্রিস্টান, এবং ইয়াহুদীদের ক্ষেত্রে সম্মিলিত ভাবে। আর বাংলার বুকে আজ মুসলমান বিভক্ত হয়ে আছে, আর কিছু আলিম নামধারী শয়তান মুসলমানদের বিভক্ত করার পথ খুঁজছে।

জামাত-শিবির, ফরিদপুরী, চরমোনাই, সালাফী, আহলে হাদীস, আহলে সুন্নাহ ওয়াআল জামআ, ইত্যাদি ইত্যাদি আমরা যারা আছি, সবাই তো এক আল্লাহ, রাসুল (সাঃ) এবং কুরানে বিশ্বাস করি, আমরা সবাই তো জানি, নাস্তিক রা ইসলামের শত্রু, আমরা সবাই তো জানি, সেকুলার আ লীগ ইসলামের শত্রু। তাহলে এদের বিরুদ্ধে এক হতে আমাদের সমস্যা হবার কথা নয়।

অনেক বিভক্তি হয়েছে, এবার এক হবার পালা। ভাইয়ে ভাইয়ে হাত ধরে রাসুলের (সাঃ) সন্মানে আঘাত হানার প্রতিবাদ জানানোর পালা।

আসুন নিজেদের মাঝে বিভক্তির কথা না বলি। আমাদের মাঝে অসাধারণ সব মিল আছে, সেসব কথা বলি। আল্লাহ-রাসুলের (সাঃ) অপমানে আমাদের বুকে রক্তের তুফান জেগে ওঠে। কিন্তু কেন? কারন আমরা মুসলমান। আমাদের অনেক মিল তাই আমরা তা নিজেরাও জানিনা। আসুন নিজেদের মধ্যে ভ্রাতৃত্ব বোধ জাগিয়ে তুলি।

আমার সকল মুসলিম ভাই বোন আপনারা যারা আল্লাহকে এক জানেন, রাসুল (সাঃ) কে শেষ নবী বলে মানেন, আল্লাহ-রাসুলের (সাঃ) এর অপমানে যাদের রক্তে তুফান ওঠে, আপনাদের সবাইকে (আল্লাহ্‌র কারনে) আমি ভালবাসি।

হে আল্লাহ, আমার সব মুসলমান ভাই-বোন যারা তোমার এবং তোমার রাসুলের অপমানে ক্ষুব্ধ, তাদের সবাইকে জান্নাতে জায়গা করে দিও। আর যারা এসবের মাঝখানে এখনও রাজনীতি টেনে আনে, তাদের তুমি বুঝ দান কর। আর নাস্তিক, সেকুলারদের ধ্বংস কর।

আমীন।

বিষয়: বিবিধ

১০৮৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File