[b]হে বি এন পি জামাত! তোমরা কিন্তু বিচারের কথা ভুলে যাবে[/b]

লিখেছেন লিখেছেন শিক্ষানবিস ০৮ মার্চ, ২০১৩, ০৯:১৮:২৪ রাত

তোমরা যখন ক্ষমতায় যাবে তখন বিচার করার কথা ভুলে যাবে। গতবার তোমরা যখন ক্ষমতায় গিয়েছিলে তখন বি বাড়িয়া হত্যাকান্ডের বিচার করোনি। ওয়াদামত পার্বত্য চুক্তি বাতিল করোনি। ক্ষমতায় যেয়ে অতীতের সব কিছু ভুলে গিয়ে তোমরা ক্ষমা আর টাকা-পয়সা কামাইতে ব্যস্ত ছিলে।

গত ইলেকশনেও তোমরা বলেছিলে, আমরা ক্ষমা করে দেব .....। এমনকি লগি-বৈঠা হত্যাকান্ডের বিচারের কথা তোমরা নির্বাচনী ইশতেহারে স্থান দাওনি।

অপরদিকে আ.লীগ কিন্তু প্রতি নির্বাচনে একটি একটি বিচারের অঙ্গীকার করে। তা বাস্তবায়নও করে। তারা তাদের ভ্রান্ত নীতিতে অটল, তোমরা নীতিতে নড়বড়ে।

তাই আমরা নির্যাতিত জনতা তোমাদের কাছে দাবী করবো যারা এই গণহত্যার সাথে জড়িত। যে সকল মিডিয়া ও মানবাধিকার ব্যক্তিত্বে এই গণহত্যায় উস্কানী দিয়েছে, বিশেষ ট্রাইবুনালে তাদের বিচার করা হবে, এমন ঘোষণা এখনি দিতে হবে। নির্বাচনী ইশতেহারে তা থাকতে হবে। নির্বাচনে জিতে ক্ষমতায় গেলে এটাকে অগ্রাধিকার দিতে হবে।

এই গণহত্যায় জড়িত পুলিশ কর্মকর্তা, মিডিয়া, রাজনৈতিক ব্যক্তিত্ব, মানবাধিকার নেতা-কর্মী সংগঠন সকলকেই বিচারের আওতায় আনতে হবে। এ উদ্দেশ্যে এখন থেকে একটি সেল গঠন করে কাজ শুরু করে দিতে হবে।

এদের বিচার করা না হলে ভবিষ্যতে আরো মাশুল দিতে হবে। আমরা দেখেছি, পুলিশ যখনই গণহত্যা চালায় তখন প্রথমআলো পুলিশকে উস্কানী দিয়েছে সম্পাদকীয় লেখে। তারা পুলিশকে আরো কঠোর হতে উপদেশ দেয়। সুলতানা কামালেরা উস্কানী দিয়ে বক্তব্য দেয়, এই সংঘাত অনিবার্য। ডাকাত সর্দার আকৃতির মানবাধিকারের চেয়ারম্যান এটাকে জায়েয বলে ফতোয়া দেন।

মনে রাখতে হবে হত্যা ও খুনের বিচার করা, বিচারের দাবী করার নির্দেশ আমাদের মহান ধর্ম ইসলামে দেয়া হয়েছে। সাহাবী উসমান রা. হত্যার বিচারের দাবীতে কয়েকটি যুদ্ধ পর্যন্ত সংঘটিত হয়েছে।

নির্যাতিত মানুষের খুন বৃথা যেতে দেয়া একটি অপরাধ। তোমরা আবার সেই অপরাধ করলে ক্ষমা নেই। নির্যাতিত, মজলুম, স্বজনহারা, সন্তানহারা মানুষ, পিতা-মাতাহারা এতিমদের অভিশাপ তোমাদের গ্রাস করবেই। বিচার করার দায়িত্ব ও কর্তব্য তোমাদের। ক্ষমা করার দায়িত্বটা তোমাদের নয়।

বিষয়: বিবিধ

৯৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File