গাজীপুরে নকল হেফাজত : কত বোকা আওয়ামী লীগ!

লিখেছেন লিখেছেন শিক্ষানবিস ২৮ জুন, ২০১৩, ০২:১৮:১০ দুপুর

আজকের দৈনিক ইনকিলাবের খবরে প্রকাশ, আওয়ামী লীগ গাজীপুরে নকল হেফাজত তৈরী করেছে। ইসলামিক ফাউন্ডেশনের বেতনভূক্ত শিক্ষকদের গাড়ীতে চড়িয়ে হেফাজতের ব্যানার লাগিয়ে তাদের পক্ষে নির্বাচনী প্রচার চালাচ্ছে।

মানুষকে ওরা কত বোকা ভাবে! আবার আওয়ামী লীগ প্রার্থী আজমত উল্লাহ বলেছেন, হেফাজতের একটা অংশ আমার সমর্থনে কাজ করছে।

প্রত্রিকাটি আরো লিখেছে, আগামী ৬ জুলাই মানে গাজীপুর সিটি নির্বাচনের আগেই হেফাজতের সাথে সমঝোতা করার জন্য সরকার তার একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দায়িত্ব দিয়েছে। এর মধ্যে বন মন্ত্রী হাসান মাহমূদ ও টি এইচ ইমাম হেফাজতের সাথে প্রধানমন্ত্রীর আলোচনার ব্যবস্থা করতে ইতিমধ্যে ব্যর্থ হয়েছে। তাই সরকার ইসলামিক ফাউন্ডেশনের কুখ্যাত ডিজি শামীম আফজালকে চাপ দিয়েছে গাজীপুরের নির্বাচনে জয় ও হেফাজতের আমীর আল্লামা শফীর সাথে যোগাযোগ করে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকের ব্যবস্থা করতে। সে এখন চট্টগ্রামে।

আল্লামা আহমদ শফী স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, রমজানের পর উলামা সম্মেলন শেষ হওয়ার আগে তিনি কোন আলোচনা করবেন না। তিনি বলেছেন, আলোচনার প্রয়োজন কি? দাবী তো দেয়াই আছে।

অপর দিকে আজকে প্রকাশিত প্রথম আলো লিখেছে গত চারটি সিটি নির্বাচনের চেয়ে গাজীপুরে হেফাজতে ইসলাম বেশী সক্রিয়। পত্রিকাটি হেফাজতের প্রচারণার ছবি দিয়েছে। তারা আরো লিখেছে, গাজীপুরে হেফাজতের যে এত কর্মী সমর্থক আছে মানুষ গত ৫ মে তারিখের আগে তা বুঝতে পারেনি।

এ খবরগুলো পড়ে আমার মনে কয়েকটি প্রশ্ন জেগেছে। কার কাছে করি, কে উত্তর দিতে পারবে, ভাবছি।

প্রথম প্রশ্ন হল : আওয়ামী লীগের প্রার্থীরা নকল হেফাজত তৈরী না করে কেন আসল গণজাগরণ মঞ্চকে নিয়ে নির্বাচনী প্রচারণা চালায় না?

দ্বীতিয় প্রশ্ন হল, যে হেফাজত লেঙ্গুর তুলে পালিয়ে গেল চট্টগ্রামে, যে হেফাজত পুলিশের পিটুনি খেয়ে সুবহানাল্লাহ বলতে বলতে হারিয়ে গেল তাদের এত গুরুত্ব কেন? এতে কি রাম বাম নাস্তিক মুরতাদরা ক্ষেপে যাবে না? তাদের ভোট কমে যাবে না ?

বরং এখন আওয়ামী রীগের উচিত শাহবাগীদের সাথে নিয়ে নির্বাচন করা। প্রতিটি ওয়ার্ডে একটি করে শাহবাগী মঞ্চ তৈরী করে নির্বাচনী প্রচারণা পরিচালনা করা। এতে ইসি কোন আপত্তি করবে না। অবশ্য হেফাজতের প্রচারণার ব্যাপারে ইসির প্রবল আপত্তি আছে।

২৮-০৬-২০১৩

বিষয়: বিবিধ

১৫৩০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File