রক্ষক কি ভক্ষকের ভুমিকায় অবতির্ন . . . .................

লিখেছেন লিখেছেন সবুজেরসিড়ি ০৩ মে, ২০১৪, ০২:২১:১৪ রাত

অপহরাণ এখন নিত্য নৈমিত্তিক ব্যাপারে পরিনত হয়েছে । কিন্তু একটা বিষয় পরিস্কার নয় কে করছে এই গুলা কারা এর সাথে জড়িত । সরকার যে খুব একটা বড় ধরনের পদক্ষেপ নিচ্ছে তাদের কর্মকান্ড দেখে তা মনে হচ্ছে না । অপরপক্ষে তাদের নেতা নেত্রীদের কথা শুনে মনে হয় এ ক্ষেত্রে তাদের কিছুই করার নাই । প্রধান মন্ত্রী বল্রেন সে নিশ্চিত বিএনপি এই আপহরণ ঘটাচ্ছে । কোন তথ্য প্রমান ছাড়া । যদি বিএনপি ঘটিয়ে থাকে যেহেতু সে নিশ্চিত তাহলে তথ্য প্রমান সহকারে তাদের বিরুদ্ধে কে ব্যবস্থা নেওয়া হচ্ছে না ।

স্বারাষ্ট্র প্রতিমন্ত্রি বলেন এটা কোন উদ্বেগের বিষয় না ৫০ - ৬০ গুম হওয়া টা কোন বড় ব্যাপার না । তাহলে আমার প্রশ্ন কত জন গুম হলে উদ্বেগের বিষয় । তাদের মতে ব্রেক ইভেন পয়েন্ট কত , কত জন গুম হলে উদ্বেগের বিষয় বলে ধরা হবে ।

যতো গুলা আপহরণ করা হল তার মধ্যে থেকে দুই জন সম্পূর্ণ সুস্থ অবস্থায় ফিরে এসেছে মিডিয়া এবং জনগনের আন্দোলনের ভয়ে ভিত হয়ে না কি অন্য কিছু এখনো আমাদের বোধগম্য নয় ।

প্রথম যে লোক মিডিয়ার সোচ্চার ভুমিকায় সে হল , এবি সিদ্দিকি তাকে অপহরণ করা হল আমাদের মিডিয়া গুলা সোচ্চার হল সরকারকে চাপ প্রয়োগ করা হল ফলে ৩৫ ঘন্টা পরে সে সুস্থ ফিরে এলো । কিন্তু দুঃখজনক কারা তাকে ধরে নিয়ে গেল, কি কারণে তাকে ছেড়ে দিল, কারা এর সাথে জড়িত আমরা কিছুই জানতে পারলাম না । দেশের সরকারও কোন রুপ ভুমিকা নিল না । হয়তোবা তার ঘটনা আমরা জানতে পারলে আমরা বুঝতাম কার এর সাথে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া গেলে পরবর্তিতে এধরণের ঘটনা কমে যেত কিন্তু আমার কিছুই জানতে পারলাম না । এখানে ব্যার্থ কে এক কথায় উত্তর আসবে নিশ্চয় সরকার ।

এবার দ্বিতীয় ঘটনাতে আসা যাক, আজ আরেকটি ঘটনা যেটি ঘটল নারায়ন গঞ্জের ব্যবসায়ী অপহরণ সেই এলাকার মানুষ বিক্ষোভ শুরু করল পুলিশকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আলটিমেটাম দেওয়া হল । কোন লাভ হল না খোজ মিল্লনা । সন্ধ্যা ৬ টার পর আবার জনগন বিক্ষোভ শুরু করল পুলিশ লাঠিচার্জ করে ছত্র ভঙ্গ করে দিল তাদের । কিন্তু জনগন নাছোর বান্দা আবার এক হতে শুরু করল রাস্তার পাশে সাড়ে সাতটার দিকে শুনতে পেলাম অপহরিত ব্যাবসায়ীকে সাভার থেকে উদ্ধার করা হয়েছে যা এসপি নিশ্চিত করেছে ।

যদি এই দুইটি ঘটনাকে আমরা বিশ্লেষন করি তাহলে আমাদের সামনে অনেক গুলি প্রশ্নের জন্ম দিচ্ছে ।

১. আপহরণ কারীরা জনগনের আন্দোলন কে কি তাহলে ভয় পাচ্ছে ?

২. জনগনের আন্দোলন করলেই যা সরকারের জন্য ক্ষতির কারণ হতে পারে এই কথা ভেবেই অপহরণ কারীরা কি আপহরিত ব্যত্তিকে ছেড়ে দিচ্ছে ?

৩. আপহরণ কারীরা কি তাহলে সরকারেরী একটা অংশ বা সরকারের মদদ পূষ্ট ?

৪. যারা ফিরে আসছে তাদের কাছ থেকে তথ্য সংগ্রহে বা তাদের মাধ্যমে প্রকৃত আপহরণকারীদের সনাক্ত করায় সরকারের তেমন কোন সদইচ্ছা লক্ষ করা যাচ্ছে না, কেন ?

৫. রক্ষক কি ভক্ষকের ভুমিকায় অবতির্ন ?

বিষয়: বিবিধ

৯৬৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

216768
০৩ মে ২০১৪ সকাল ০৭:৪৪
হতভাগা লিখেছেন : ''প্রধান মন্ত্রী বল্রেন সে নিশ্চিত বিএনপি এই আপহরণ ঘটাচ্ছে ।''

আজকালের মধ্যেই হয়ত দেখবেন খোকাকে গ্রেফতার করা হয়েছে গুম ও খুনের অভিযোগে , কারণ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামনে বড় চমক আসবে বলেছিলেন দিন কয়েক আগে ।

এ নিয়ে সব নিউজ চ্যানেলও লাইভ প্রচার করবে এবং গুম ও খুন যে বিএনপিই এতদিন ধরে করে আসছে তা জনগনকে বিশ্বাস করিয়ে ছাড়বে ।
216995
০৩ মে ২০১৪ রাত ০৮:৩৯
সবুজেরসিড়ি লিখেছেন : ধন্যবাদ মন্তব্যের জন্য . .

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File