ধর্মপ্রান মানুষের মন না পেয়ে , পতিতা বশীকরণে আওয়ামী উদ্যোগ।

লিখেছেন লিখেছেন সালাম বাংলাদেশ ১৪ জুলাই, ২০১৩, ১১:৪১:১৪ রাত

পতিতা পালন পোষন এবং সরবরাহ কারী চাত্রলিকের মতে আওয়ামী আমলে নারী জাগরণের নামে তারা দেশে বিপুল পরিমাণে খারাপ পেশার কর্মি তৈরি করেছে , কিন্তু তাদের ভোটের দিকে কেউ নজর দেয়না , আওয়ামীলিকের বিভিন্ন অংগ সংগঠন থাকলেই পতিতালীগ নেই।

তাই এই দিকে তারা নজর দেয়ার চেষ্টা করছেন ।

দৌউলদিয়া চাত্রলিকের জনৈক ন্যাতা বলেন আমাদের প্রতি তাদের এবং তাদের প্রতি আমাদের বিশেষ টান রয়েছে ।



জাতীয় সংসদের মহিলা-১ আসনের সদস্য অধ্যক্ষ খাদিজা খাতুন শেফালী ও ১২ আসনের বেগম জোবেদা খাতুন মঙ্গলবার দুপুরে দৌলতদিয়া যৌনপল্লী পরিদর্শন করেন।

যৌনকর্মীদের জীবনমান উন্নয়নে বিদ্যমান বাধা দূর করার কৌশল প্রণয়নে সরাসরি তাদের সঙ্গে কথা বলতে দুই নারী এমপির নেতৃত্বে সংসদীয় প্রতিনিধি দল সেখানে যান।

জাতীয় সংসদ সচিবালয় ও জাতি সংঘ নারীর উদ্যোগে `নারীর দায়বদ্ধতা বাড়াতে নারী` সংসদীয় প্রকল্পের আওতায় যৌনকর্মীদের ঝুঁকিপূর্ণ জীবনযাপন ও অবস্থা সম্পর্কে জেনে তাদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে প্রতিনিধি দলের সদস্যরা যৌনকর্মীদের সঙ্গে কথা বলেন।

এ সময়ে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব সুলতান মাহমুদ, উপ-সচিব আবু আল হেলাল, ওয়াহিদুল ইসলাম খান, ফরিদা পারভীন, সংসদ সচিবালয় প্রকল্পে মো. ওয়ারেছ হোসেন, রেহানা আক্তার, সিনিয়র সহকারী সচিব আফসানা বিলকিছ, আবদুর রহিম ভূঁইয়া, রাজবাড়ীর জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল ও গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছরোয়ার হোসেন।( সৌজন্যে http://www.bdtomorrow.net/blog/blogdetail/detail/6323/shihabalmahmud/21804#.UeOIwuLrxFk)

বিষয়: বিবিধ

২৬৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File