মাননীয় শফি সাহেব, চুপ থাকবেন না প্লিজ

লিখেছেন লিখেছেন সালাম বাংলাদেশ ১০ মে, ২০১৩, ০৪:১৩:২৩ বিকাল

৫ই মে রাতে বাংলাদেশে ঘটে গেছে এক বিরাট সুনামি। এক ধাক্কায় থেমে গেছে দেশের সকল চায়ের দোকানের আলোচনা। থেমে গেছে অনেকের প্রতিবাদী কণ্ঠস্বর কিন্তু কেন?

এ বিষয়ে একটি বাস্তব ঘটনা বলি,(স্থান মোল্লারটেক, দক্ষিনখান, উত্তরা) কিছুদিন আগে রাস্তায় দেখি এক কিশোরী গার্মেন্টস শ্রমিক এক ছেলেকে ধমক দিচ্ছে, এই, রাস্তায় দেখে সাইকেল চালাতে পারেন না, মেয়ে মানুষ দেখলেই ধাক্কা দিতে ইচ্ছে হয়, এই মেয়েটি একে তো মেয়ে, তার উপর একে বারে পিচ্চি সাইজের কিন্তু ছেলেটি বেশ বড় সড়। শারীরিক বল হিসাব করলে ঐ মেয়ের পক্ষে ছেলেকে চ্যালেঞ্জ করা অসম্ভব , কিন্তু মেয়েটি ধমক দিয়েছে সাধারন ভদ্র সমাজের নিরাপত্তা নিয়ে কিন্তু ছেলেটি সাধারন ভদ্রতার কোন রকম ধার না ধেরে প্রথমেই যে বাক্য দিয়ে মেয়েটিকে আক্রমণ করল তাতে মেয়েটি আর কথা না বাড়িয়ে চলে গেল হন হন করে। কি বলেছিল ছেলেটি ? না শুনলে কোনদিন কেউ জানতে পারবে না, কেন তেজস্বি মেয়েটি তার চেয়ে শক্তিশালি ছেলেকে চ্যালেঞ্জ করে এভাবে পালাল ? তাহলে শুনুন ( ক্ষমা চেয়ে নিচ্ছি খারাপ ভাষা লেখার জন্য) প্রথমেই ছেলেটি বলেছিল " এই মাগি সাইকেল তোর কোথায় লাগছে, মাইয়া হইছ বলে ছাইড়া দিমু না, সাইকেল হাওয়ার ভিত্রে ভইরা দিমু" আপনারাই বলেন এই কথা শোনার পর মেয়েটির কি করার ছিল?

ঠিক এমনটাই ঘটেছে মতিঝিলে, সাধারন আন্দোলন কারীদের সাথে যে অসাধারন আচরণ করা হয়েছে তাতে অধিক শোকে পাথর হয়ে গিয়েছে, হেফাজত সংগ্রামীরা,

কিন্তু মাননীয় শফি সাহেব আপনি চুপ থাকলেও আপনার শত্রুরা কিন্তু চুপ নেই, আপনার নিরস্ত্র লোকেদের উপর অস্ত্র চা্লানো হয়েছে, তাদের কে হত্যা করে ছত্রভঙ্গ করে দিয়েছে, আপনার আন্দোলন কে থামিয়ে দেয়া হয়েছে তার পরেও তারা থেমে নেই, আপনার ছেলেদের কানে ধরিয়ে ছবি তোলা হয়েছে সেই ছবি মিডিয়া তে দেখান হচ্ছে, মানুষ লাশের সাথে বেয়াদবি করেনা কিন্তু এরা করে । আপনার আন্দোলন এখন একপ্রকার লাশ কিন্তু তার পরেও তারা কিন্তু থেমে নেই, যে কোরানের সম্মান রক্ষার জন্য আপনারা রাস্তায় নেমেছেন আপনাদের কে সেই কোরান পোড়ানোর অপরাধী করা হচ্ছে।

আপনাকে নাকি সসম্মানে নিজ স্থানে পাঠানো হয়েছে, ছেলেকে ধরে মারপিট করলে আলাদা ভাবে বাবাকে মারতে হয়না , আপনার শিষ্যরা আজ জেলে এই অবস্থায় আপনার চুপ থাকা জানিনা কতটুকু ঠিক?

প্লিজ চুপ থাকবেন না, একবার বাঘের মত গর্জন করে বাংলার কোটি কোটি জনতা কে রাস্তায় নামিয়ে থেমে যাবেন না, ৫মে যাদের রক্ত ঝরেছে তাদের রক্ত মুল্যহীন করবেন না। রক্ত দেয়ার মত দেশে অনেক মানুষ আছে আপনার সন্তানেরা কোরানের সম্মান,মহানবীর সম্মান ,আপনার সম্মান , রক্ষার জন্য অত্যাচারীর গুলি আরো বুক পেতে নেবে।

বিষয়: বিবিধ

১৪৮৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File