এরা কি বাংলাদেশের সন্তান ?

লিখেছেন লিখেছেন সালাম বাংলাদেশ ০৭ মে, ২০১৩, ১১:৩৫:০২ সকাল

রাতে ঘুমাতে পারেনি , নিচে হেফাজতের জিকিরের শব্দ, ইসলামী গান চলছিল, সন্ধ্যা থেকেই বিদ্যুৎ নেই মতিঝিলে অজানা আশংকা মনে ভীড় করছিল। তাই আমি সহ আর যারা এখানে ছিল কেউ ঘুমায় নি । বাইরে দুএক জন কে ফোন করে জানতে পারলাম যুবলীগ , ছাত্রলীগ সংগঠিত হচ্ছে তখন ই ভেবেছি এদের কে রাতের মাঝেই উচ্ছেদ করে দেয়া হবে, শাহবাগিদের মত সারা মাস জুড়ে এখানে হট্টগোল হচ্ছেনা বলে কিছুটা স্বস্তি পেলাম কিন্তু উত্তেজনার চোখ বন্ধ কাচের মধ্য দিয়ে ঠিকরে ছিল সারাক্ষণ হেফাজতিদের সমাগম এর উপর। বাইরে আলো বলতে ওদের জ্বালান অগ্নিকুন্ড রাস্তার গাছ আর ফুটপাথের দোকানের সস্তা কাঠের টেবিল সে আলোয় বেশি কিছু দেখা যাচ্ছিল না।

তখন প্রায় রাত ২টা কি ২,৩০ হবে ঠা ঠা করে গুলির শব্দ আল্লাহ আল্লাহ বলে চিৎকার , চোখ বড় বড় করে দেখি কালো অন্ধকারে কাল দৈত্যের মত এগিয়ে আসছে ওরা যেন হায়েনার দল বিরামহীন ভাবে গুলি চালিয়ে যাচ্ছে এ যেন যুদ্ধ যেমনটা দেখি কাফের রা সাদ্দামের দেশে যুদ্ধ করেছিল , ভেবেছিলাম এটা ফাকা গুলি অথবা রাবার বুলেট কিন্তু প্রায় ৩০ মিনিট পর যখন শাপলা চত্বর থেকে হেফাজতিরা পালিয়ে গেল তখন পুলিশ র‍্যাবের টর্চের আলোয় দেখতে পেলাম মাটিয়ে ছড়িয়ে আছে সাদা কাপড় পরা হেফাজতি দের দেহ লাল রক্তে ভেসে যাচ্ছে পথ। কত মানুষ যে মারা পড়েছে তা অনুমান করতে পারব না শত শত বললে ও কম হয়ে যায়। বিডিয়ারের গাড়ি করে বোঝায় করে নিয়ে গেল লাশ । মতিঝিল লাশ শুন্য করে চলে গেল সারি সারি গাড়ি কোথায় নিয়ে গেল , জানিনা।

মাথা ঝিম হয়ে গেল প্রায় ৪০ বছরের জিবনে রাজনীতি ভালোই দেখলাম পুলিশের গুলিতে মানুষের মরে যাওয়াও দেখেছি শুনেছি কিন্তু হাজার হাজার নিরস্ত্র মানুষের উপর গুলি চালিয়ে এভাবে শত শত লাশ ভাবতেই পারিনা এরা কারা এরা কি বাংলাদেশের পুলিশ?

(সোনালী ব্যাংক হেড অফিসের এক কর্মচারীর অভিজ্ঞতা, আমার বর্ননায়)

বিষয়: বিবিধ

১২০৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File