ভাগ্যিস মেয়ে তুমি আহত পুলিশ কে বাচিয়েছে। পুলিশের গুলি খাওয়া মানুষ কে নয়।

লিখেছেন লিখেছেন সালাম বাংলাদেশ ১৮ এপ্রিল, ২০১৩, ১১:২২:০৩ সকাল

মেয়েটা আজ হিরোইন। কত ছবি তার ছাপা হচ্ছে, টাকাও দেয়া হচ্ছে লাখ লাখ। কেন হবেনা। এযে এক বিরাট সুযোগ।

পুলিশের দিকে মানুষ যে ঘৃনা ছাড়াও সাহায্যের হাত বাড়াতে পারে তাই দেখে পুলিশ সমাজ যারপর নাই উল্লসিত। আসলেই তো যে দেশে পুলিশ এবং অন্যান্য কেউ এক সাথে দুর্ঘটনায় মারা গেলে বলা হয় এত জন মানুষ আর দুটো পুলিশ মারা গেছে, সেখানে পুলিশের ইমেজ কত খানি বেড়ে যাচ্ছে ভাবুন তো ।

আহত পুলিশ ( কয়েক শত নিরীহ মানুষ হত্যাকারী নয়)

দ্বায়িত্ব পালনের সময় সন্ত্রাসীর দ্বারা আহত। ( দলীয় এজেন্ডা নয়)

এগিয়ে এসেছে নারী। ( পুলিশকে মানুষ কত ভালবাসে )

ভাবুন একবার ভাবুন কত কিছু উলটে দেয়া যায় এক পুরস্কারের প্রচারের অনুষ্ঠানে।



যেখানে পুলিশ উস্কানি ছাড়াই কয়েক শত মানুষ গুলি করে চিরতরে জিবন প্রদীপ নিভিয়ে দিল। থানার ভিতরে মিছিল থেকে ধরে নিয়ে যাওয়া বন্ধু কে ব্লাঙ্ক পয়েন্ট রেঞ্জ থেকে গুলি করে পঙ্গু করে দেয়া হচ্ছে, মেরে ফেলার পরেও চোখ তুলে নেয়া হচ্ছে। সেই হৃদয় পোড়া বিক্ষুব্ধ মানুষ দলকানা পুলিশ কে ঘৃনা করবে এটা স্বাভাবিক। ( কিন্তু আইন সিদ্ধ নয়)

কিন্তু বিবেকবেচারু রাজনীতি ব্যবসায়ীরা এ সামান্য সুযোগটুকু হাতছাড়া করতে রাজি নয়। হাজারো খুনের নায়ক পশ্চিমারা মালালার উপর আক্রমণকে সুপার হাইলাইট করে যেমনি ঢেকে দিতে চায় তাদের কুকর্মকে তেমনি করে আওয়ামী পুলিশ প্রশাসন ও সাহসি নারী ঝর্না কে পুরস্কার দিয়ে মুছতে চায় তাদের কালিমা।

একবার ভেবে দেখুন ঝর্না যদি পুলিশ কে না বাচিয়ে রাস্তায় পড়ে থাকা অচেনা মানুষকে বাচাত যার গায়ে থাকতোনা কোন পরিচয়ের লেবেল,

সে হত শুধুই মানুষ , পুলিশের গুলি অথবা আওয়ামী সন্ত্রাসীর চাপাতির কোপ খাওয়া মানুষ, হয়ত বিশ্বজিত কিম্বা কোন সাধারন মুসলমান , তখন ও কি সাহসী নারী ঝর্না পেত কোন মানবতার পুরস্কার ? নাকি জুটত সরকার বিরোধিতার দায়ে মামলা, হামলা, হয়রানী ।

বিষয়: বিবিধ

১৭৪১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File