!!! শেখ হাসিনার পদত্যাগের দাবিতে কলকাতায় বিক্ষোভ !!!

লিখেছেন লিখেছেন বোরাক ২৭ মার্চ, ২০১৩, ০৩:০১:৩৬ দুপুর

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে ৩০ মার্চ বিক্ষোভের ডাক দিয়েছে কলকাতার কয়েক ডজন মুসলিম সংগঠন। বাংলাদেশে ইসলাম অবমাননা ও আলেমদের নির্যাতনের অভিযোগে এ বিক্ষোভের ডাক দেয় সংগঠনগুলো। ইন্ডিয়ান এক্সপ্রেসসহ ভারতের কয়েকটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, বিক্ষোভের পাশাপাশি হরতালের (বনধ্) মতো কঠোর কর্মসূচিও নেয়া হতে পারে। বিক্ষোভ সমাবেশে পশ্চিমবঙ্গের জনপ্রিয় মুসলিম নেতাসহ বিপুল সংখ্যক লোকের সমাগমের প্রস্তুতি নিচ্ছে আয়োজকরা।

এ ব্যাপারে অল বেঙ্গল মাইনরিটি ইয়থ ফেডারেশনের সাধারণ সম্পাদক জানান, সম্প্রতি বাংলাদেশের হাই কমিশনারের কাছে স্মারকলিপি দেয়া হয়েছে। এরপরও বাংলাদেশ কোনো পদক্ষেপ নেয়নি। তিনি বলেন, “আমাদের দাবি না মানা হলে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে ভারত সরকারের কাছে দাবি জানাবো।”

টিপু সুলতান মসজিদের ইমাম সৈয়দ নুরুর রহমান বরকতি বলেন, “বাংলাদেশ সরকারের কর্মকাণ্ড শুধু ইসলামবিরোধীই না, মানবতাবিরোধীও।”

২৬ মার্চ কলকাতার শহীদ মিনারে সমাবেশের ডাক দেয় মুসলিম সংগঠনগুলো। তবে পুলিশের অনুমতি না পাওয়ায় তারা সমাবেশ করতে পারেনি। এ কারণেই সমাবেশের তারিখ পিছিয়ে ৩০ মার্চ করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা।

এর আগে ইসলাম ও মহানবী (সা.)-কে কটূক্তি, আলেমদের ওপর নির্যাতন ও মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তুলে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে কয়েক দফা বিক্ষোভ করে পশ্চিম বাংলার মুসলিম সংগঠনগুলো।

Source : http://www.poriborton.com/article_details.php?article_id=15696

বিষয়: বিবিধ

১১৭৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File