কোথায় চলেছে আমার স্বদেশ ?

লিখেছেন লিখেছেন দিকভ্রান্ত নাবিক ০৩ মার্চ, ২০১৩, ০১:৫৭:৫৮ রাত

এই দেশ আমার জন্মভূমি । এই দেশের বুকেই বড় হয়েছি । স্বাধীনতার ৪২ বছর পরে যখন দেখি এক ভাই আরেক ভাইয়ের বুকে গুলি ছুড়ছে, হিংসার বশবর্তী হয়ে আপন পুলিশ ভাইকে হত্যা করছে তখন আর সহ্য করতে পারিনা।

এই বীভৎসতার মাঝে আমি কারোর জয় দেখছিনা । দেখছি সবাই কিভাবে পরাজয় বরন করার জন্য পাল্লাপাল্লিতে মগ্ন । রক্তের এই হলি খেলায় আজন্ম লালিত আমার এই মাতৃভূমি কোথায় যেয়ে দাড়ায় তা শুধু মহান রাব্বুল আলামিন জানেন । বর্তমান পৃথিবীতে জাতিরাষ্ট ধারণার যে জয় জয়কার এবং বাস্তবায়ন তার পিছনে যে সব ফ্যাক্টর -- একটি নির্দিষ্ট ভৌগলিক অবস্থান, সাধারন ভাষা , একটি নির্দিষ্ট জাতিত্ব বোধ এবং সর্বোপরি সাধারণ ধর্মীয় বিশ্বাস --- শক্তিশালী ভুমিকা রেখেছে তার সবগুলোই আমাদের মাঝে বিরাজমান। হায়রে আমার সোনার বাংলা---------------তুমি যাদের বুকে ধারন করলে তারা কেউ তুমার মূল্যায়ন করতে পারলনা !!!!!!!!!!!!!

আর হয়তো বেশি দিন নেই বিশ্ববাসীর কাছে আমরা আফ্রিকার খরা, দারিদ্র, যুদ্ধপীড়িত দেশগুলোর মত একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিগণিত হব। অসীম সম্ভাবনাময় একটি দেশ কিভাবে ব্যর্থতায় পর্যবসিত হল তা নিয়ে কলমলড়াই শুরু করবে জ্ঞান জগতের পণ্ডিতেরা ।

কে যেন বাশি বাজাচ্ছে । বাশির করুন সুর আর আমার মাত্রিভুমির কান্না যেন একি বাঁধনে বাঁধা পড়েছে । কি অসম্ভব

ঐকতান ।

বিষয়: বিবিধ

১২৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File