শাহবাগিও তেলেসমাতি......

লিখেছেন লিখেছেন রক্তাভ সকাল ০২ মার্চ, ২০১৩, ০৫:০২:১৭ সকাল

গত রাত্রে মুক্তমনা শাহবাগী এক কাছের বন্ধুর সাথে কথা বলছিলাম:

আমি: কেমন আছো?

বন্ধু: ভালো থাকব কি করে, দেশের যে অবস্থা মনে হচ্ছে ফিলিস্তিনে আছি!!

আমি: কেন তোমরা গলা ভেঙ্গে ফেলছো চিল্লাইতে চিল্লাইতে "একটা একটা শিবির ধর..., একটাই মোদের কামনা, ফাসি ছাড়া যাবনা" সেটাতো পেলে, এখন সমস্যা কি?

বন্ধু: আমিও জানতাম না বিসয় টা এমন? আমি জানতাম সাইদী আসলেই একটা রাজাকার আর ঘৃণ্য মানুষ কিন্তু গতকাল আমার গ্রামের সবচেয়ে ভালো মানুষ শ্রদ্ধেয় বড় ভাই যার সবাই আওমিলিগ করে, তাকে পুলিশ মাথায় অস্ত্র ঠেকিয়ে গুলি করে মেরে ফেলেছে!! আমি কোনো ভাবেই এটা মেনে নিতে পারছিনা!!

আমি: ও আওমিলিগ করত ওকে তাহলে গুলি করলো কেন?

বন্ধু: আসলে কালকে গ্রামের সব মানুষ গেছে পাশের বাজারে সাইদী সাহেবের এই রায়ের প্রতিবাদে, কে জামাত কে বিএনপি আর কে আওমিলিগ সবাই গেছে প্রতিবাদে!!

আমি: হুমম.... দোস্ত তাহলে এই হত্যার দায়ভার নিতে প্রস্তুত হও! তবে অবশ্যই দুনিয়াতে না কারণ বিরিয়ানির প্যাকেট পাচ্ছ যেহেতু সেহেতু শাস্তি তো দুরের কথা হইতো ভালো কোনো পুরস্কারও পেতে পারো

কারণ তোমাদের স্লোগানের সাথে সুর মিলিয়ে শেখ হাছিনা সংসদে ঘোষণা দিয়েছিল "বিচারকরা যেন তরুণ প্রজন্মের দাবি ও আবেগকে সামনে রেখে রায় দেন"

(বিচারকগণওতো মানুষ, পেট আছে সংসার আছে!! সয়ং প্রধানমন্ত্রী বলে কথা)

আর আজ সেটাই হলো; বাহবা তোমাদেরকে হে তরুণ প্রজন্ম! তোমাদেরকে স্যালুট!!

বন্ধু : (এতক্ষন্নে ওর নিস্সাশ ঘন ঘন বের হচ্ছে আর গলা ভারী হয়ে গেছে) কানতেছে আর বলতেছে আসলে আমি অফিস ফাকি দিতে পারতাম শাহবাগের কথা বললে, বস একটু ভিতু টাইপের মানুষ!! আর আমিও আড্ডা আর গান বাজনার জন্য যেতাম!!

What a mysterious globe!!! Sometimes feeling myself a 90 yrs old guy, obviously not so called youth!!!

বিষয়: বিবিধ

৯৮৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File