তোমাদের দেশের তথ্যমন্ত্রলায়ের মতো গুরুত্ত্বপূর্ণ মন্ত্রলায়ের দায়িত্বে একজন ইনু সান!!! ওহ মাই গড!!

লিখেছেন লিখেছেন সাইদ ২৫ আগস্ট, ২০১৩, ০৯:১৬:৩২ সকাল

বিসমিল্লাহির রাহমানির রাহীম।আসসালামুআলাইকুম।

জাপানে আসার পর অনেক জাপানীজদের সাথে জাপানের রাজনীতি,অর্থনীতি বিশ্বের রাজনীতি,অর্থনীতি অনেক বিষয় নিয়ে আলোচনা হয়।আলহামদুলিল্লাহ জাপানীজ ভালোভাবে বলতে পারার জন্য অনেক সময় এই আলোচনা অনেক প্রানবন্তও হয়ে ওঠে।আমাদের দেশ সম্মন্ধে জাপানীজদের ধারণা আসলে খুব একটা ভালো না।এখানকার কিছু মিডিয়া বাংলাদেশের বন্যা, বস্তির জীবন-যাপন নিয়ে কিছু অনুষ্ঠান প্রচার করে। তাই অনেকে জাপানীজ মিডিয়ার অনুষ্ঠানের মতোই আমাদের দেশকে কল্পনা করে থাকে।

ইউনুস সাহেব নোবেল প্রাইজ পাওয়ার পর বাংলাদেশ সম্মন্ধে অনেকে জানার সুযোগ পায়।সত্যি বলতে কি বাংলাদেশের পরিচয় দিতে গেলে ইউনুস সাহেবের কথা অটোমেটিক চলে আসে।কিছুটা হলেও ইউনুস সাহেবের কারণে বাংলাদেশের ইমেজ বৃদ্ধি পেয়েছে এটা অস্বীকার করার উপায় নেই।বর্তমান সরকারের সাথে ইউনুস সাহেবের সম্পর্কের টানপড়নের কারণ যাহাই হোক না কেনো বিশ্বের অনেক দেশই এর জন্য সরকারকেই দায়ী মনে করে।

জাপানীজদের সাথে আলোচনার এক ফাকে বর্তমান সরকার ইউনুস সাহেব কে নিয়ে যে সমালোচনা করে সে প্রসঙ্গ উঠলো।আমি বর্তমান সরকারের তথ্যমন্ত্রীর সমালোচনা প্রসঙ্গে কথা বলি।হটাৎ দেখি সবার মুখে বিস্স্নয়!! একজন তো বলেই ফেললো।তোমাদের দেশের তথ্যমন্ত্রলায়ের মতো গুরুত্ত্বপূর্ণ মন্ত্রলায়ের দায়িত্বে একজন ইনু সান!!! ওহ মাই গড!! তোমাদের দেশে তথ্যমন্ত্রলায় চালানোর জন্য কি একজন কানা খোড়াও নেই?তাদের ক্ষোভ কে প্রশমিত করার জন্য আমি বললাম "আসলে তোমরা একটা জিনিস বুঝতে পারনাই।তোমরা যেটা ভাবছো ইনু সান একটা কুকুর! আসলে কিন্তু সেটা না।আমাদের দেশে ইনু একজন মানুষের নাম।আমাদের দেশের তথ্যমন্ত্রী একজন মানুষ আর তার নাম হচ্ছে ইনু।" সবাই আমার কথায় হাফ ছেড়ে বাঁচলো।বেচারা তথ্যমন্ত্রী ইনু সানকে কে জাপানীজরা জাপানীজ অর্থে "কুকুর" চিন্তা করে কিনা টেনশনে পড়ে গেছে!

আল্লাহ হাফেজ

বিষয়: বিবিধ

১৮০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File