প্যারিস থেকে আমি ভাই এর লেখার মন্তব্য ১৯শে মে ৫০ পূর্ণ হলো : কিছু অভিজ্ঞতা,কিছু দূঃখ কথা। ব্লগ কিছু লেখক বানাতে চায়,সংবাদ কর্মী নয়।।

লিখেছেন লিখেছেন সাইদ ২৩ মে, ২০১৩, ০৮:২৬:১৪ রাত

মন্তব্য লিখতে চেয়েছিলাম।মন্তব্যটা একটু বড়ো হওয়াতে পোস্ট আকারে দিলাম।জীবনে প্রথম লেখা এই বিডি ব্লগে ৯ই মে ২০১৩।এর আগে কথাও কখনো লেখার চেষ্টাও করেনি তাই সুযোগও হয়নি।বিডি ব্লগে লেখার অন্যতম কারণ সত্যি এখানে অসাধরন কিছু ভাই/বোন আছেন যারা ইসলাম নিয়ে অনেক জ্ঞান রাখেন এবং তা অন্যর কাছে বিশ্লেষন করার ক্ষমতাও রাখেন।তাদের লেখাগুলোই মুলত আমাকে লিখতে অনুপ্রানিত করে।দুই সপ্তাহের মধ্যে একটা জিনিস উপলদ্ধি হয়েছে উদ্দেশ্য যদি একটাই হই এবং তা যদি আল্লাহ এর সন্তষ্টি এর জন্য হয় তাহলে ভালবাসার বন্ধন সৃষ্টি হতে খুব একটা সময় লাগেনা। প্যারিস থেকে আমি ভাই এর লেখার সাথে পুরোপুরি সহমত।তারপরও নবীন হিসাবে একটা কথা বলতে চায় কমেন্ট এর ব্যাপারে।

১)আমার কাছে পজিটিভ কমেন্ট করার থেকে নেগেটিভ কমেন্ট করা খুব কঠিন মনে হয়।নেগেটিভ কমেন্ট করতে গেলে বেশ কয়েকবার পড়ে ভালোভাবে বুঝতে হয়।আমাদের ভাই/বোনেরা এতো সুন্দর লেখেন যে নেগেটিভ কমেন্ট খুজে পাইনা। নেগেটিভ কমেন্ট পেলে নিজের ভুলগুলো যেমন উপলদ্ধী করতে পারি তেমনি পরবর্তী লেখাটা আরেকটু সুন্দর করে লেখার চেষ্টা করি। বিশেষ করে নবীন হিসাবে আমার আশা থাকবে গঠনমূলক সমালোচনা পাবার যাতে আমরা আমাদের ভুলত্রুটি গুলো সংশোধন করে নিতে পারি।

২)অনেক ভাইয়ের সুন্দর অনেক অনেক লেখার বিপরীতে কিছু কমেন্ট দেখলে মনে হয় ভাইটি তার অনেক ব্যাস্ততার মধ্যেও কমেন্ট করেছেন।আমাদের এক লাইনের নিজেদের কমেন্ট হয়তো লেখক ভাইটিকে আরও সুন্দর সুন্দর লেখার জন্য অনুপ্র্রানিত করবে।নবীন হয়েও এতো বড়ো মন্তব্য করার যে দুঃসাহস দেখিয়েছি তা আমি আল্লাহ এর সন্তষ্টি পাওয়ার জন্যই লিখেছি আর আপনিও আল্লাহ এর সন্তষ্টি পাওয়ার জন্যই সেটা ভালো দৃষ্টিতে দেখবেন এই প্রত্যাশা করি।

আল্লাহ হাফেজ

বিষয়: বিবিধ

১৬০০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File