আল্লাহ তাআলা এর কাছে অনেক শোকরিয়া ,বিডি ব্লগে লেখার তৌফিক দেয়ার জন্য।আশাকরি আপনারা সবাই আমাকে বিডি ব্লগ পরিবারের সদস্য হিসাবে গ্রহণ করবেন।

লিখেছেন লিখেছেন সাইদ ০৯ মে, ২০১৩, ০৩:০৫:৫৫ দুপুর

বিসমিল্লাহির রাহমানির রাহীম।

আসসালামুআলাইকুম wrwb.

পরম করুনাময় আল্লাহ তাআলার নিকট শুকরিয়া যিনি আমাকে বিডি ব্লগে লেখার তৌফিক দিয়েছেন।

বেশ কিছুদিন ধরে বিডি ব্লগে আপনাদের লেখা পড়তে পড়তে বিডি ব্লগ কে নিজের অজান্তেই আপন করে নিয়েছি।আজকে আমার প্রথম লেখা তাই ভুল ভ্রান্তি হলে আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং ব্লগ লেখা এর দিক থেকে বড় ভাই বোন হিসাবে ভুলগুলো সংশোধন করার উপদেশ দিবেন।

আমার ব্লগে লেখার উদ্দেশ্য শুধুমাত্র আল্লাহর সন্তষ্টি অর্জন।আপনাদের কাছ থেকে ইসলাম এর শিক্ষা অর্জন করা এবং নিজের প্রবাস জীবনে ইসলাম এর পথে চলা নিয়ে কিছু অভিজ্ঞতা ভাগাভাগি করা, যাতে এই প্রবাস জীবনে ইসলাম প্রসার এর খেদমত পালন করতে পারি।আপনারা দোআ করবেন আল্লাহ তাআলা যেনো, আমরা যারা প্রবাসে থাকি তাদেরকে ইসলাম প্রসারের খেদমতে সঠিক ভাবে পরিচালিত করেন ।আজকে শুধু নিজের পরিচয় দিব এবং যিনি আমাকে এখানে লেখার তৌফিক দিয়েছেন তার শুকরিয়া আদায় করবো।

হে আমার রব,তুমি চাইলে আমাকে তোমার মনোনীত ইসলাম ছাড়া অন্য কোনো জাতির মধ্যে লালন পালন করতে পারতে,কিন্তু তুমি আমার উপর অনেক করুনাময়,তাই তুমি আমাকে মুসলিম জাতির মধ্যে বেড়ে উঠার ব্যবস্থা করেছো।

হে আমার রব,অনেকে জন্মের পর পিতামাতার আদর ভালবাসা পায় না ,কিন্তু তুমি আমার উপর অনেক করুনাময়,তাই তুমি আমাকে একজন আদর্শ পিতামাতার ঘরে লালন পালন করার ব্যবস্তা করে ,তাদের আদর ভালবাসা দিয়েছো।

হে আমার রব,অনেকে জন্মের পর তোমার গড়া জমিনের সৌন্দর্য অবলোকন করতে পারেনা , কিন্তু তুমি আমার উপর অনেক করুনাময়,তাই তুমি আমাক চক্ষু দান করে তোমার গড়া জমিনের সৌন্দর্য অবলোকন করার ব্যবস্থা করেছো।

হে আমার রব,অনেকে জন্মের পর আজানের মধুর ধ্বনি শুনতে পায় না , কিন্তু তুমি আমার উপর অনেক করুনাময়,তুমি আমাকে বধির না করে, আমাকে আজানের মধুর ধ্বনি শুনতে পারার ব্যবস্থা করেছো।

হে আমার রব,অনেকে জন্মের পর তোমার জমিনে বিচরণ করতে পারেনা , কিন্তু তুমি আমার উপর অনেক করুনাময়,তাই তুমি আমাকে পা দান করে তোমার জমিনে বিচরণ করার ব্যবস্থা করেছো।

হে আমার রব,অনেকে জন্মের পর তোমাকে ডাকতে পারেনা,বাবা মাকে ডাকতে পারেনা , কিন্তু তুমি আমার উপর অনেক করুনাময়,তাই তুমি আমার মুখে ভাষা দিয়ে তোমাকে ডাকার,বাবা মাকে ডাকার ব্যবস্থা করেছো।

হে আমার রব,অনেকে জন্মের পর মানসিক প্রতিবন্ধী হিসাবে বেড়ে উঠে কিন্তু তুমি আমার উপর অনেক করুনাময়,তাই তুমি আমাকে ভালো মন্দ বোঝার ক্ষমতা দিয়ে,স্বাভাবিক মানুষ্ হিসাবে বেড়ে উঠার ব্যবস্থা করেছো।

হে আমার রব,অনেকে জন্মের পর শিক্ষার আলোকে আলোকিত হওয়ার পরিবেশ পায়না,কিন্তু তুমি আমার উপর অনেক করুনাময়,তাই তুমি আমাকে শিক্ষা অর্জন করার মতো পরিবেশে বেড়ে উঠার ব্যবস্থা করেছো।

হে আমার রব,অনেকে সন্তানের মুখে বাবা ডাক শুনতে পারেনা , সন্তানহীন অবস্তায় তোমার কাছে চলে যায় কিন্তু তুমি আমার উপর অনেক করুনাময়,তাই তুমি আমাকে সন্তানের মুখে বাবা ডাক শোনার ব্যবস্থা করেছো।

হে আমর রব,তোমার নিয়ামতের কথা লিখে শেষ করার ক্ষমতা আমার নেই।আমরা সবাই একমাত্র তোমারি মুখাপেক্ষী, আমরা যেনো সবাই তোমার নিয়ামতের শোকরিয়া অদায় করতে পারি সে তৌফিক আমাদের সবাইকে দান করো। আমরা বড়ই অকৃতজ্ঞ জাতি তাই তো তোমার দেওয়া নিয়ামত এর কথা সহজেই ভুলে যাই।তোমার দেওয়া নিয়ামত যেনো ,তোমার নির্দেশিত পথে সঠিক ভাবে পরিচালনা করতে পারি ,সে তৌফীক আমাদেরকে দানকরো,তানাহলে প্রতিটি নিয়ামতের হিসাব হাশরের মাঠে আমরা কিভাবে দিবো?

আমাদের ক্ষমতা তুমি জানো,তোমার সাহায্য ছাড়া আমাদের এক সেকেন্ড ও চলার ক্ষমতা নেই। হে আল্লাহ আমাদের সবাইকে তুমি হেদায়়েত দাও।বিডি ব্লগে যারা তোমার ইসলাম প্রচারের জন্য খেদমত করতেছে ,তাদেরকে তোমার নেক বান্দাহ এর মধ্যে কবুল করে নাও।আরো খেদমত করার জন্য সময় এর বরকত দাও ,গবেষণা করার ক্ষমতা বাড়িয়ে দাও, আমাদের জ্ঞানকে প্রসারিত করে দাও,যারা তোমার অস্তিত্ব কে মেনে নিতে পারেনা তাদেরকে তোমার অস্তিত্ব কে বোঝার ক্ষমতা দাও।

আমরা মুসলিম জাতি আজ আপনার পরীক্ষার সন্মুখীন।আমদের মাঝে সকল ভেদাভেদ ভুলে এক কাতারে শামিল করে দাও , আমাদের ঈমানী শক্তি বাড়িয়ে দাও,ধূর্ত শয়তান কে মোকাবিলা করার ধৈর্য এবং সাহস দাও। তোমার প্রিয় বান্দাদের মধ্য দলভুক্ত না করে আমাদের কবরে নিও না।আমাদের ভালো কাজগুলিকে তুমি কবুল করো ,খারাপ কাজগুলিকে ক্ষমা করে দাও।আমিন।

আল্লাহ তাআলা যদি তৌফিক দেন তবে নিয়মিত লেখার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

কষ্ট করে পড়ার জন্য আল্লাহ আপনাদের উত্তম প্রতিদান দিক।

আল্লাহ হাফেজ

বিষয়: বিবিধ

১৮০৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File