আল্লাহ তোমাকে ভালোবাসেন...

লিখেছেন লিখেছেন FM97 ২৭ জুলাই, ২০১৪, ১১:৫০:৫০ সকাল



আমাদের মুসলমানদের একটা অভ্যাস হলো- ‘আল্লাহ দয়ালু’ এই কথাটার চেয়ে ‘আল্লাহ গুনাহ দিবেন’-এটাই বেশি প্রচার করি। ‘আল্লাহ মাফ করে দিবেন’ এটা বলার চেয়ে ‘আল্লাহ রাগ করবেন’- এটা বলতে আমরা অভ্যস্ত। যদিও সত্য হলো শতকরায় একভাগ হলো আল্লাহ’র রাগ বাকি নিরানব্বই ভাগই আল্লাহ’র রাহমানিয়াতের ঘোষণা করে।

আমি কাউকে লাগামহীনভাবে গুনাহ করার জন্য এমনটি বলছি না, বরং কথাটা বলছি একারণে যে- USA’র একটা চার্জ (Church) এর কলমে দেখলাম- God loves you! (এটা খ্রিস্টানদের ধর্ম প্রচারের কৌশল)। অথচ মুসলমানদের দিকে যদি তাকাই- তারা অন্যকে নিজের ধর্মের ব্যাপারে বলার সময় বলে- “আল্লাহকে ভালোবাসতে হবে”। যদিও যে মন আল্লাহ’র নিয়ামতকে অনুভব করতে পেরেছে, সমগ্র মানবজাতির জন্য তাঁর উপহার কু’রআনকে উপভোগ করতে শিখেছে, হাদিসকে অধ্যয়ন করতে শিখেছে, আকাশ থেকে পৃথিবী এবং এর মাঝখানে যা কিছু আছে তা নিয়ে ভেবে বিস্মিত হয়েছে- সেই মন এমনিতেই আল্লাহকে ভালোবাসবে। জোর করে তাকে শিখাতে হবে না। বরং সে একমাত্র আল্লাহ’র সন্তুষ্টির আশায় -তাঁর বিধান মতে কিছু ছাড়তে কিংবা মানতে প্রাচীরের মতো দাঁড়াবে।

তাই আমি মনে করি, আমাদের প্রচার করা উচিত-দেয়ার মালিক তিনি, সুতরাং তুমি চাও। ইনশাআল্লাহ তিনি দিবেন। আল্লাহ তাঁর বান্দাকে খালি হাতে ফিরিয়ে দিতে লজ্জা বোধ করেন। তবে আমাদের ধৈর্য ধরতে হবে। সেই সাথে ভাগ্যে বিশ্বাস রাখতে হবে, হতাশা হলে চলবে না। কারণ- প্রকৃতই আল্লাহ তোমাকে ভালোবাসেন।

বিষয়: বিবিধ

৮৭৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

248704
২৭ জুলাই ২০১৪ দুপুর ১২:২৫
সুশীল লিখেছেন : লেখাটা চমৎকার ভালো লাগলো
২৭ জুলাই ২০১৪ দুপুর ১২:৩৯
193123
FM97 লিখেছেন : মন্তব্যের জন্য ধন্যবাদ...
248714
২৭ জুলাই ২০১৪ দুপুর ১২:২৭
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File