রানার কুকর্ম ....

লিখেছেন লিখেছেন FM97 ২৭ এপ্রিল, ২০১৩, ০৬:১১:৪৫ সন্ধ্যা



কখনো টর্চার সেল, কখনো গলা ডুবিয়ে নেশার বুদ্বুদ ওঠানো আর কখনো সুন্দরী নারীদের নিয়ে রাতভর ফুর্তিÑ সবই চলত ধসে পড়া রানা প্লাজায়। ভবন মালিক রানার আমন্ত্রণে এ আসরে যোগ দিতেন সাভারের অনেক গণ্যমান্য ব্যক্তিও। রানা প্লাজার পুরো বেইজমেন্ট বরাদ্দ ছিল কারপার্কিংয়ের জন্য। কিন্তু সেখানে কোনো কার পার্ক করা হতো না। কারণ পুরো পার্কিং এরিয়াতেই রানা তৈরি করেন বিনোদন কেন্দ্র আর টর্চার সেল। সব মিলিয়ে রানা প্লাজার বেইজমেন্টে ছিল একটি কারপার্কিং। কিন্তু কোনো গাড়ি পার্ক করা হতো না। বিনোদনের জন্য সেখানে তৈরি করা হয় গোটা ত্রিশেক ছোট ছোট কক্ষ।

বেইজমেন্টের প্রতিটি কক্ষে ছিল দুইজনের শোয়ার মতো একটি খাট। ছিল জুয়া খেলার জন্য উপযুক্ত করে তৈরি করা বোর্ডরুম। ছিল বিভিন্ন প্রকারের মাদক সেবন, সংরক্ষণ ও বিক্রির জন্যও ভিন্ন ভিন্ন কক্ষ। দেশের সীমান্তবর্তী নওগাঁ, যশোর, রাজশাহী থেকে ট্রাক ও নাইট কোচে করে ফেনসিডিলের চালান আসতো রানা প্লাজায়। রাতের অন্ধকারে সেগুলো খালাস হতো রানা প্লাজার সামনেই। ২০০৮ সালে নবাবগঞ্জের গাজী আবদুল্লাহ নামে এক যুবলীগকর্মী খুন হন রানা প্লাজার এই বেইজমেন্টে। সোহেল রানার বোনের সাথে প্রেম করার অপরাধে ১৯৯৯ সালে এখানেই খুন হন জাকির নামে সাভারের এক যুবক।

সাভার উপজেলা ও পৌরসভার সাবেক চেয়ারম্যান, ঢাকা জেলা আওয়ামী লীগের সহসভাপতি, সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান ইমু গতকাল নয়া দিগন্তকে বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের লোক রবীন্দ্রনাথের জায়গা দখল করে তৈরি করার মাধ্যমে যাত্রা শুরু হয় অবৈধ এ ভবনের। তারপর বিভিন্ন সময় এমন কোনো অপরাধ নেই যা এ ভবনে হয়নি। এমপি মুরাদের ছত্রছায়ায় গত দিনগুলোতে রানা প্লাজায় চলতো খুন-খারাবি, গুম, অপহরণ, মাদক ব্যবসায়, নারী নিয়ে ফুর্তি করা থেকে সবকিছুই।

উদ্ধারকাজ চলাকালে গতকাল রানা প্লাজার সামনেই কথা হয় স্থানীয় যুবক আলমগীরের সাথে। রানা প্লাজার বেইজমেন্ট ফেনসিডিলের গোডাউন হিসেবে দীর্ঘ দিন ব্যবহৃত হয়ে আসছে জানিয়ে তিনি বলেন, রানা নিজেও মাদকসেবী এবং এসব অনৈতিক কাজের সাথে যুক্ত। এ ভবন থেকেই সাভারের ফেনসিডিল ব্যবসায় পরিচালিত হতো। সেই সুবাদে সাভারের উঠতি বয়সী মাদকসেবীরা সবাই সোহেল রানার অনুসারী। রাজনৈতিক কর্মসূচিতে বিপুলসংখ্যক কর্মী সরবরাহের মতার কারণে স্থানীয় আওয়ামী লীগের বড় নেতাদের কাছে রয়েছে রানার বিশেষ কদর।

সূত্রঃ খুন-খারাবি, আমোদ-ফুর্তি সবই চলত রানা প্লাজায়

বিষয়: বিবিধ

১২৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File