আগামীকালের হরতাল কি সমর্থনযোগ্য?

লিখেছেন লিখেছেন FM97 ০৮ এপ্রিল, ২০১৩, ১২:১৭:০৯ রাত



হেফাজতের নেতা সংবাদ সম্মেলনে বলেছেন- ‘আগামীকালের (৮/৪/১৩ ইং) হরতালে আমরা কোনো পিকেটিং করবো না, গাড়ি ভংচুর করবো না, শান্তিপূর্ণ ভাবে হাতে জায়নামাজ, তজবিহ নিয়ে জিকির করতে করতে রাস্তায় হাঁটবো, আপনারা ঈমানী দায়িত্ব হিসাবে এই হরতাল পালন করূন। বাস-শ্রমিকদের অনুরোধ তারা যাতে রাস্তায় যানবাহন না নামায়’।

হরতালের প্রতি তাদের আহ্বান সম্পূর্ণ যৌক্তিক। প্রত্যেক সচেতন আপামর জনতার সমর্থনযোগ্য। কারণ, বর্তমান সরকার তাদের প্রতি কেমন আমানবিক আচরণ করে তাদের কষ্ট দিয়েছে, তা আমরা সবাই লক্ষ্য করেছি। লালবাগ শাহী মসজিদ থেকে এক প্রত্যক্ষদর্শী বলেন- “হঠাৎ এক লোক মসজিদের ফ্লোরে দুই হাত-পা ছেড়ে পড়ে গেলেন। মানুষ ভাবলো-‘কি ব্যাপার মরে গেলেন নাকি’? না, তিনি জীবিত। আসলে ঢাকামুখী দীর্ঘ পদযাত্রা শেষে তিনি এতটাই ক্লান্ত হয়ে গেলেন যে, উনার গায়ে উঠে দাঁড়ানোর আর শক্তি নেই”। এদিকে যানবাহন বন্ধ সহ পথে পথে বিভিন্ন জেলায় পুলিশের বাঁধা, সরকারের হরতাল ও ছাত্রলীগের হামলায় তাদের উপর দিয়ে বয়ে গেছে এক অবর্ণনীয় কষ্ট। তাই সরকারের এমন ধর্মবিদ্বেষী, হীন আচরণের প্রতিবাদ জানিয়ে তাদের হরতালে একত্বতা জানাই। এরই মাঝে ৬ তারিখ আমরা তাদের সুশৃংখল মহাজাগরণ ও দেশব্যাপি সাড়া লক্ষ করেছি।

সময় এসেছে নিজের ঈমানের পরীক্ষা দেয়ার। কেননা, আঘাত এসেছে আমার আল্লাহ ও রাসূল সাঃ এর মান-মর্যাদার উপর। তাই আমাদের উচিত নিজেদের ব্যবসায়-প্রতিষ্ঠান বন্ধ রেখে তাদের সাথে শান্তিপূর্ণ সমাবেশে যোগ দিয়ে হরতাল সফল করা।

বিষয়: বিবিধ

১১২০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File