যৌন ও চটিমন্ত্রী ওরফে শিক্ষামন্ত্রী সমীপে ভোদাই পাবলিকের পক্ষ থেকে আকুল আবেদন

লিখেছেন লিখেছেন কে বা কারা ৩১ মার্চ, ২০১৩, ০৫:০৪:৫২ বিকাল

মাননীয় মন্ত্রী,

লক্ষ বছর ধরে পৃথিবীর মানুষ তাদের শরীর সম্পর্কে অসচেতন ছিলো; আপনি তাদের সেই অজ্ঞতা দূর করে তাদেরকে সচেতন করার যে মহান ব্রত গ্রহণ করেছেন, সেজন্য আপনাকে সালাম। অবশ্য সালাম শব্দটিতে আপনার আপত্তি থাকতে পারে। কারণ এতে ধর্মের গন্ধ আছে; বিশেষ করে ইসলামের গন্ধে এ শব্দটি সিক্ত। আল্লাহ শব্দটাই যেখানে আমাদের খাঁটি মুসলমান প্রধানমন্ত্রীর অসহনীয়; একারণে তিনি ‘আল্লাহ হাফেজ’ কোরআনের আয়াত [সূরা শূরা : ৬] হওয়া সত্ত্বেও খোদা হাফেজ চালু করেছেন। এমতাবস্থায় তার মন্ত্রিসভার সদস্য হয়ে আপনি সালাম গ্রহণ করবেন কি না, তা নিয়ে শঙ্কায় আছি। তবে এর বিকল্প কোনো শব্দ জানা না থাকায় এটিই ব্যবহার করলাম। আপনার চটিভাণ্ডারে এর কোনো আওয়ামী বিকল্প থাকলে দয়া করে জানাবেন।

মন্ত্রী মহোদয়,

আপনার ব্যাপক যৌনশিক্ষার সাথে সাথে এই ভোদাই পাবলিকের পক্ষ থেকে একটি আবেদন রয়েছে। আপনি নিশ্চয়ই অবগত আছেন, আমাদের সোনার ছেলেরা দীর্ঘদিন যাবত এই কর্মে ব্যাপক কৃতিত্ব প্রদর্শন করে আসছে। মানিকের পথ ধরে তারা এই শিক্ষার অভূতপূর্ব বাস্তবায়ন ঘটিয়ে আসছে। কিন্তু তাদের জন্য যদি পাঠ্য বইয়ে অধ্যায় সংযুক্ত করা হয়, তাহলে তাদের মধ্যে এ সংক্রান্ত জ্ঞানের কোনো অপূর্ণতা থাকলে তা শুধরে নিতে পারবে। ক্লাস ফাইভে ওঠার সাথে সাথেই তারা এই জ্ঞানে পারদর্শী হওয়ার কারণে তাদের এ শিক্ষার বাস্তবায়ন শতভাগ হবে বলে আপনি বিশ্বাস রাখতে পারেন। এক্ষেত্রেও মাফ চেয়ে নিচ্ছি, অবিশ্বাসী বা নাস্তিকরা ‘বিশ্বাস’-এর বদলে কোন শব্দ ব্যবহার করে, আমার জানা নেই।

মান্যবর,

তবে অফ দ্য রেকর্ডে বলে রাখি, আপনার যৌনশিক্ষার মধ্যে গুপ্তকেশের শিক্ষাও অন্তর্ভুক্ত আছে দেখতে পেলাম। এক্ষেত্রে গুপ্তকেশ ব্যবস্থাপনার কারণে ব্লেডের ব্যবহার সম্পর্কে মেয়েরা সচেতন হয়ে যদি সোনার ছেলেদের স্বর্ণদণ্ড বিচ্ছিন্ন করে ফেলে [অনেক স্থানে এ ঘটনা ঘটেছেও], তাহলে কিন্তু কিছু করার থাকবে না।

[সম্পূর্ণ কাল্পনিক। জীবিত বা মৃত কারো সাথে ন্যূনতম সম্পর্ক নেই।]

বিষয়: বিবিধ

১৫২৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File