প্রধানমন্ত্রী আবার নিজ দলীয় বিশিষ্টজনদের গালে চপেটাঘাত করেননি তো ?

লিখেছেন লিখেছেন হামিদ ফরাজী ০৪ মে, ২০১৩, ০১:২৮:৫১ দুপুর

সরকার দলীয় মাহবুবুল আলম হানিফ : ১৩ দফা বাস্তবায়ন হলে দেশ মধ্যযুগে চলে যাবে ।

সরকার দলীয় মন্ত্রী দীপু মনি (পরদেশে দেশ ও প্রবাসীদের স্বার্থ রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ পররাষ্ট্রমন্ত্রী) : ইসলাম শান্তির ধর্ম । হেফাজতে ইসলামের ১৩ দফা মানলে দেশ ১৫শ বছর পিছিয়ে যাবে ।

স্বঘোষিত নাস্তিক জাফর ইকবাল : একেকটি দাবী দেশকে ১০০ বছর পূর্বে নিয়ে যাবে ।

আরেক মন্ত্রী (সম্ভবত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী) : ১৩ দফার অধিকাংশ দাবী সংবিধান বিরোধী । অযৌক্তিক ।

বিভিন্ন নাগরিক অধিকার সংগঠন ও সংবাদিক মহল : স্বাধীনতার পর সবচেয়ে বড় মহা সমাবেশ ছিল হেফাজতে ইসলামের এই লংমার্চ পরবর্তী সমাবেশ ।

মানবিধার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান : (খুব রাগতস্বরে ) হেফাজতে ইসলাম নয় হেফাজতে ইনসান করুন । মানুষের হেফাজত করুন । যদিও সাভার ট্রাজেডীর ৭দিন পার হয়ে গেলেও তার কোন সাড়া মেলেনি ।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু (যিনি তথ্য সন্ত্রাসের গডফাদার) : হেফাজতে ইসলামের ১৩ দফা সংবিধান বিরোধী । স্বাধীনতার চেতনার সাথে সাংঘর্ষিক । হেফাজতে ইসলাম ইসলামের হেফাজত করছেন না । তারা মিথ্যাচার করছে ।

তবে কোন দাবীটি সংবিধান বিরোধী বা স্বাধীনতার চেতনার সাথে সাংঘর্ষিক তা স্পষ্ট করে কিছু বলেন নি । যেমন হেফাজতে ইসলাম প্রত্যেকটি দাবীর ব্যাখ্যা দিয়েছেন ।

সর্বশেষ কালো বিড়াল খ্যাত এক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত : “একজন নারীকে স্পিকার বানিয়ে প্রধানমন্ত্রী হেফাজতে ইসলামের নেতাদের গালে চপেটাঘাত করেছেন।”

প্রধানমন্ত্রী কালকে সংবাদ সম্মেলনে বললেন : হেফাজতে ইসলামের কয়েকটি দাবী ইতিমধ্যে সরকার নাকি পূরণ করেছে , বাকী দাবীগুলো নিয়ে সরকার সংলাপে বিশ্বাসী ।

(১) মাহবুবুল আলম হানিফের মতে, দাবী পূরণ হলে দেশ মধ্যযুগে চলে যাবে বলছিল, প্রধানমন্ত্রী বললেন ইতিমধ্যে নাকি কয়েকটি দাবী পূরণ করেছেন , কথামত মধ্যযুগে প্রবেশ করল কি না দেশ আবার ?

(২) ডিপোমনির কথামত দেশ ১৫শ বছর পিছিয়ে গেল কিনা ?

(৩) ইনুর কথামত অযৌক্তিক দাবীগুলো পূরণ করলেন কেন ?

(৪) সুরঞ্জিতের কথামত প্রধানমন্ত্রী আবার নিজ দলীয় বিশিষ্টজনদের গালে চপেটাঘাত করেননি তো ?

বিষয়: বিবিধ

১৫৬৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File