হেফাজতে ইসলামের ১৩ দফা দাবী সংক্রান্ত বাদানুবাদ

লিখেছেন লিখেছেন হামিদ ফরাজী ০১ মে, ২০১৩, ০৪:৫৩:৫৪ বিকাল

হেফাজতে ইসলাম : আমাদের ১৩ দফা দাবী মেনে নিন ।

প্রধানমন্ত্রী : দাবী যাচাই করে ব্যবস্থা নেয়া হবে ।

খেতাবপ্রাপ্ত (আঙ্গুলচোষা মন্ত্রী , সদ্য নতুব খেতবে ভূষিত পাগলা) স্বরাষ্টমন্ত্রী : লংমার্চ শান্তিপূর্ণ হওয়ায় হেফাজতে ইসলামকে ধন্যবাদ ।

প্রধানমন্ত্রী : দেশীয় আইনে ধর্ম অবমাননাকারীদের বিচারের ব্যবস্থা রয়েছে । নতুন করে কোন আইন করার প্রয়োজন নেই । তাদের বাকী দাবীগুলো বিবেচনা করা হবে ।

সরকার দলীয় মাহবুবুল আলম হানিফ : হেফাজতে ইসলামের সাথে লংমার্চকে ঘিরে ৮৫ কোটি টাকার লেনদেন হয়েছে আমার দেশ কার্যালয়ে । ১৩ দফা বাস্তবায়ন হলে দেশ মধ্যযুগে চলে যাবে ।

সরকারের আরেক মন্ত্রী সৈয়দ আশরাফ (আমি হিন্দুও না মুসলমানও না উক্তির প্রবক্তা) : হেফাজতে ইসলাম লেঙ্গুর গুটিয়ে চট্টগ্রাম পালিয়ে গেছে ।

হেফাজতে ইসলাম : লেঙ্গুর গুটিয়ে পালিয়ে যাওয়ার ইতিহাস আওয়ামীলীগের রয়েছে । ১৯৭৫ এর পর ভারতে পালিয়ে গিয়েছিল । হেফাজতে সারাদেশে বীরদর্পে বিচরণ করছে । অতপর ৫ই মে ঢাকা অবরোধ নিশ্চিত করে ।

সরকার দলীয় মন্ত্রী দীপু মনি (পরদেশে দেশ ও প্রবাসীদের স্বার্থ রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ পররাষ্ট্রমন্ত্রী) : ইসলাম শান্তির ধর্ম । হেফাজতে ইসলামের ১৩ দফা মানলে দেশ ১৫শ বছর পিছিয়ে যাবে ।

স্বঘোষিত নাস্তিক জাফর ইকবাল : একেকটি দাবী দেশকে ১০০ বছর পূর্বে নিয়ে যাবে ।

আরেক মন্ত্রী (সম্ভবত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী) : ১৩ দফার অধিকাংশ দাবী সংবিধান বিরোধী । অযৌক্তিক ।

সর্বেশষ ১৩ দফা দাবীর ব্যাখ্যা প্রদান করে বলা হয়, ১৩ দফার একটি দাবীও সংবিধান বিরোধী নয় বরং প্রত্যেকটি দাবী দেশের শান্তি শৃংখলা রক্ষার জন্য খুবই জরুরী ।

তরিকত ফেডারেশন কতিপয় মাজার পূজারী সংগঠন : ইসলামের হেফাজতের দায়িত্ব মহান আল্লাহর । হেফাজতে ইসলাম মহান আল্লাহর দায়ীত্ব নিয়ে টানাটানি করছে । তারা শিরিক করেছে । বাহাস তথা তর্ক করতে প্রস্তুত নাকি তরিকত ফেডারেশন সহ কিছু বাম ইসলামী সংগঠন ।

বিভিন্ন নাগরিক অধিকার সংগঠন ও সংবাদিক মহল : স্বাধীনতার পর সবচেয়ে বড় মহা সমাবেশ ছিল হেফাজতে ইসলামের এই লংমার্চ পরবর্তী সমাবেশ ।

মানবিধার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান : (খুব রাগতস্বরে ) হেফাজতে ইসলাম নয় হেফাজতে ইনসান করুন । মানুষের হেফাজত করুন । যদিও সাভার ট্রাজেডীর ৭দিন পার হয়ে গেলেও তার কোন সাড়া মেলেনি ।

স্বরাষ্ট্রমন্ত্রী : হেফাজতকে দমন করতে সর্ব শক্তি নিয়োগ করা হবে ।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু (যিনি তথ্য সন্ত্রাসের গডফাদার) : হেফাজতে ইসলামের ১৩ দফা সংবিধান বিরোধী । স্বাধীনতার চেতনার সাথে সাংঘর্ষিক । তবে কোন দাবীটি সংবিধান বিরোধী বা স্বাধীনতার চেতনার সাথে সাংঘর্ষিক তা স্পষ্ট করে কিছু বলেন নি । যেমন হেফাজতে ইসলাম প্রত্যেকটি দাবীর ব্যখ্যা দিয়েছেন ।

সর্বশেষ কালো বিড়াল খ্যাত এক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত : “একজন নারীকে স্পিকার বানিয়ে প্রধানমন্ত্রী হেফাজতে ইসলামের নেতাদের গালে চপেটাঘাত করেছেন।”

আরো অনেকে অনেক কিছু বলেছেন । পাঠকগণ কিছু বুঝেছেন ?

বিষয়: বিবিধ

১৬৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File