‘বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে সংঘাতের বিকল্প নেই’

লিখেছেন লিখেছেন েনেসাঁ ২৬ মে, ২০১৪, ১০:৪৬:১০ সকাল



ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, মানবতা বিরোধী অপতৎপরতা মোকাবিলার একমাত্র পথ হচ্ছে দাম্ভিক শক্তিগুলোর বিরুদ্ধে সংঘাতের মতবাদ অক্ষুন্ন রাখা। ইরানের সংসদ স্পিকার ড. আলী লারিজানির নেতৃত্বে সংসদ সদস্যদের একটি প্রতিনিধিদল সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি একথা বলেন।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, মার্কিন নেতৃত্বাধীন বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তির অনাচার থেকে মানব জাতি মুক্তি পেলেই কেবল দাম্ভিক শক্তির বিরুদ্ধে সংঘাত শেষ হবে। কিন্তু শয়তান ও তার কুমন্ত্রণার শেষ নেই বলে এ সংঘাতের প্রয়োজনও কোনোদিন ফুরিয়ে যাবে না। অবস্থাভেদে যেহেতু শয়তানের কুমন্ত্রণা বাস্তবায়নের পদ্ধতিতে ভিন্নতা আসতে পারে তাই ইসলামের উন্নত লক্ষ্যগুলো অর্জনের জন্য বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে সংঘাতের বিকল্প নেই।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, সংঘাতের প্রয়োজনীয়তার অর্থ এই নয় যে, ইসলামি শাসনব্যবস্থা যখন তখন শত্রুর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে; বরং বুদ্ধিবৃত্তি আমাদেরকে এই দিক-নির্দেশনা দেয় যে, জলদস্যুতে পূর্ণ এলাকা দিয়ে পথ চলতে গেলে নিজেকে সশস্ত্র রাখতে এবং আত্মরক্ষার জন্য প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, বিশ্ব আজ মানবতার সম্মান, মর্যাদা ও নৈতিকতা লুণ্ঠনকারী দস্যুদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। দাম্ভিক শক্তিগুলো জ্ঞান-বিজ্ঞানকে পুঁজি করে শক্তি ও সম্পদ সঞ্চয় করেছে। তারা বাহ্যিকভাবে মানবতার পক্ষের শক্তি হিসেবে আবির্ভূত হয়ে নির্দ্বিধায় জঘন্যতম অপরাধগুলো করে যাচ্ছে। আর এভাবে তারা মানবতার মহান লক্ষ্যগুলোর সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে এবং বিশ্বের নানা প্রান্তে যুদ্ধ ছড়িয়ে দিচ্ছে।

এই ঘৃণ্য অপশক্তির সঙ্গে যারা আপোষ করে চলার কথা বলে তাদের সমালোচনা করে আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, যারা সাম্রাজ্যবাদীদের সঙ্গে আপোষ ও আত্মসমর্পনের সংস্কৃতি চালু করতে চান এবং ইসলামি শাসনব্যবস্থাকে ‘যুদ্ধকামী’ হিসেবে অভিযুক্ত করেন তারা প্রকৃতপক্ষে মানবতার সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন।

বিষয়: বিবিধ

৯৯৩ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

226357
২৬ মে ২০১৪ দুপুর ১২:৩৭
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ খুব ভালো লাগলো লিখাটি

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File