একজন হিজাবী মেয়ের সরকারী বিশ্ববিদ্যালয় শিক্ষক হতে না পারার নেপথ্য কাহিনী

লিখেছেন লিখেছেন েনেসাঁ ৩১ ডিসেম্বর, ২০১৩, ০৩:৪৩:১৫ দুপুর



[ছাত্রীটি ক্লাশে সবার সেরা।অনার্স -মাস্টার্সের ফলাফল ঈর্ষণীয়। মাস্টার্সে সিজিপিএ ৪.০ (চার এর মধ্যে চার) বিশ্ববিদ্যালয়ের অন্যতম সেরা বিতার্কিক। কিন্তু পিতা একজন ইসলামী চিন্তাবিদ। মেয়ে ইসলামী নিয়ম-নীতির একনিষ্ঠ অনুসারী। পোষাক-আশাকে পর্দা মেনে চলে। আর এই অপরাধেই সে হতে পারেনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। নেপথ্যের এই কাহিনী সিরাজুম মুনীরা নামের ভুক্তভোগী তার নিজের ভাষায় জানাচ্ছেন সকলকে।]Click this link

বিষয়: বিবিধ

১৯৩৬ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

157712
৩১ ডিসেম্বর ২০১৩ বিকাল ০৪:৩৭
আবু নাইম লিখেছেন : http://www.bdtomorrow.org/newsdetail/detail/200/60663http://www.bdtomorrow.org/newsdetail/detail/200/60663" />
157713
৩১ ডিসেম্বর ২০১৩ বিকাল ০৪:৩৭
আবু নাইম লিখেছেন :
157714
৩১ ডিসেম্বর ২০১৩ বিকাল ০৪:৫৪
কুয়েত থেকে লিখেছেন : পড়ে খুবই খারাব লাগলো আমরা কেমন দেশের নাগরিক?আমাদের মত অনেকেই আছে বাংলাদেশে যারা তাদের প্রাপ্য টুকু বুঝে পায় না। আর এখন দেশের যা অবস্থা মানুষের জীবনেরই দাম নেই।
157718
৩১ ডিসেম্বর ২০১৩ বিকাল ০৫:০৭
মনসুর লিখেছেন : মাশাআল্লাহ, সুন্দর লিখেছেন। আলহামদুলিল্লাহ, জাজাকাল্লাহু খাইরান। শুভেচ্ছান্তে ধন্যবাদ।

"একজন হিজাবী মেয়ের সরকারী বিশ্ববিদ্যালয় শিক্ষক হতে না পারা", এ ধরনের ঘটনা আমাদের এই সমাজে মোটেও নতুন নয়। সম্রাট আকবরের সময় থেকেই চলে আসছে, ব্রিটিষ আমলে এর তীব্রতা ছিলো, প্রতিবেশী ভারতেও এরকম উদাহরণ আছে ঝুড়ি-ঝুড়ি।

মহান আল্লাহ আমাদর সবাইকে হেদায়েত দিয়ে দুনিয়া ও আখেরাতে নেক কামিয়াবী দান করুন, আমীন।
৩১ ডিসেম্বর ২০১৩ বিকাল ০৫:৩৭
112499
ডক্টর আ ফ ম খালিদ হোসেন লিখেছেন : বোন সিরাজুম মুনীরা রুমী, বুঝতে বাকী নেই নোংরা রাজনীতির কারণে পাবলিক বিশ্ববিদ্যালয়ে আপনার চাকুরি হয়নি। ইসলামী অনুশাসন হিজাব যাদের অপছন্দ, তাঁরাই আপনাকে গ্রহণ করেননি। ছি! ছি ! যাক আশাহত হবেন না। আপনি একদিন পাবলিক বিশ্ববিদ্যালয়ে কাজ করার সুযোগ পাবেন। Hope for the best, wait for the worst. দুঃখের ব্যাপার কি জানেন আমরা যারা ইসলামী আন্দোলন করি আমরা যখন সুযোগ পাই অন্যান্য ইসলামপন্থী প্রার্থীকে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে চাই না। ওই বিশেষ ইসলামী দলের কর্মী হতে হবে। ধর্মনিরপেক্ষ রাজনীতির সাথে সংশ্লিষ্টতা থাকলে যতভাল রেজাল্ট থাকুক আমরা কাউকে কছে ঘেঁষতে দেই না। শিক্ষার সর্বোচ্চ স্তরে এ দলবাজি কেবল বেদনাদায়ক নয় লজ্জাজনকও বটে। ধন্যবাদ।
০১ জানুয়ারি ২০১৪ রাত ০৩:৫৮
112605
এক্টিভিষ্ট লিখেছেন : ্জনাব খালিদ সাহেব, আপনার সাথে কিছুটা দ্বিমত আছে। রুমী বর্ননা করেছেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ঘটনা, যেখানে সবার সমান অগ্রাধিকার থাকবে মেধার ভিত্তিতে। আপনি যেটা বলতে চাচ্ছেন, (যদিও আমি সিওর না, জামাত্তী কোন প্রতিষ্টান মিন করছেন কি না) সেটা প্রাইভেট ভার্সিটির ক্ষেত্র এ। আপনি ইসলামী নাম দিয়ে কোন বিশ্ববিদ্যালয়ে করলে সেখানে সেকুলার শিক্ষক নিবেন কেন? প্রশ্নেই আসে না। আর আমি যদি আমার মতে একটি ব্যক্তিগত বিশ্ববিদ্যালয় বা স্কুল করি সেখানে তো আমার মতের লোক নিব এটাই স্বাভাবিক নয়কি? সরকারী আর ব্যক্তিমালিকানার প্রতিষ্টান মিক্স করলে তো সমস্যা ভাই।
157731
৩১ ডিসেম্বর ২০১৩ সন্ধ্যা ০৬:১৩
আবু সাইফ লিখেছেন : এমন অবিচারের তীব্র প্রতিবেদ ও নিন্দা জানাই!! Time Out Thumbs Down

তবে-

আল্লাহতায়ালা যে ফায়সালা করেন সেটাই সর্বোত্তম!! Happy Thumbs Up
এ বিশ্বাস থেকে একচুলও নড়বেন না যেন!! Praying

দুনিয়া ও আখেরাতের কল্যান নিশ্চিত!!
দোয়া করি... Praying Praying Rose Rose
157751
৩১ ডিসেম্বর ২০১৩ রাত ০৮:০৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কিছু বলার ভাষা নাই।
এটাই তথাকথিত ধর্মনিরপেক্ষতা যা নারির প্রতিভাকে নয় বরং রুপ কেই গুরুত্ব দেয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File