আল্লাহর আইন শুধু জামাতি দের জন্য নয়, সকল মুসলমানের জন্য, সকল মানবজাতীর জন্য।
লিখেছেন লিখেছেন েনেসাঁ ১৭ ডিসেম্বর, ২০১৩, ০২:৩৭:৫২ দুপুর
অনেকে বলে, ভাই কোরান হাদীস দিয়ে বেশি পোস্ট দিবেন, রাজনীতির উপরে কোনো পোস্ট দিবেন না।
দুঃখিত ভাই, আপনার সাথে আমরা একমত হতে পারলাম না।
ছোটোবেলায় আমাদের ইসলাম শিক্ষা বইয়ে একটা শূন্যস্থান পূরণ করতে হতো, “ইসলাম একটি পূর্ণাংগ দ্বীন বা জীবন ব্যবস্থা”।
ইসলাম আমাদেরকে কিভাবে আল্লাহর ইবাদত করতে হবে, কিভাবে ব্যক্তি, পারিবারিক, সামাজিক ও অর্থনৈতিক জীবন্ পরিচালনা করতে হবে অর্থাৎ কিভাবে মানব জীবনের প্রত্যেকটা দিক পরিচালনা করতে হবে তা শেখায়।
সাথে সাথে, কিভাবে দেশ চালাতে হয় সেই শিক্ষাও ইসলাম আমাদেরকে শেখায়, আর সেটাই হলো রাজনীতি (দেশের রাজা বা রাষ্ট্রপ্রধান যে নীতি বা আইন দিয়ে দেশ পরিচালনা করেন)।
এখন, আপনি যদি ইসলামের রাজনৈতিক দিককে অস্বীকার করে বলেন, রাজনীতি আলাদা আর ধর্ম আলাদা তাহলে আপনার জন্য কোরানের এই আয়াতঃ
“তবে কি তোমরা কিতাবের কিছু অংশ বিশ্বাস কর এবং কিছু অংশ অবিশ্বাস কর? যারা এমন করবে দুনিয়ার জীবনে দূগর্তি ছাড়া তাদের আর কোন পথই নেই। আর কিয়ামতের দিন তাদেরকে কঠোরতম শাস্তির দিকে পৌঁছে দেয়া হবে।”
সুরা আল-বাকারাহ, আয়াত ৮৫।
যাই হোক এবার আসি মূল বক্তব্যে, ইদানিং একটা কথা খুব বেশি শোনা যাচ্ছে, বিশেষ করে নামধারী মুসলিম রাজনীতিক অথবা ছুপা মুনাফিকের মুখে, “ ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র ব্যবস্থা ”।
প্রথম কথা, এইরকম কথা প্রথম কে চালু করেছিলো? (নাস্তিক সেকুলার ও কমিউনিস্টরা)। কোরআন বা হাদিসের কোথাও কি এ ধরণের রাষ্ট্র ব্যবস্থার প্রতি সমর্থন আছে কি ? কোরান-হাদীসে এর পক্ষে বা বিপক্ষে কি বলা আছে? সুবাহা’নাল্লাহ !!
মানুষ কোরান বুঝে না পড়ার কারণে কতো অজ্ঞের মতো কথা বলতে পারে, এই উদাহরণটাই তার বাস্তব প্রমান।
প্রতিদিন ঘুম থেকে উঠে, সালাতে, বাড়ি থেকে বের হয়ে বা পড়ে ছোট-ছোট ছেলে-মেয়েদের গায়ে ফুঁ দিচ্ছে, তারপরেও যা পড়ছে একটু পরেই তার বিরুদ্ধে বড় বড় লেকচার দেওয়া শুরু করছে।
“লাহু মা ফিস-সামাওয়াতি ওয়ামা-ফিল আরদ”।
আয়াতুল কুরসী। *(সুরা বাকারাহ, আয়াত ২৫৫)*
অর্থঃ আসমান ও যমীনে যা কিছু আছে সবই তাঁর (আল্লাহর)।
এখন দেশ কি আসমান ও যমীনের বাইরে নাকি যে তা আল্লাহর না হয়ে মানুষের হবে?
জ্বীনা, সবকিছুই আল্লাহর। সুতরাং, দেশের মালিকও আল্লাহ অতএব, দেশও চলবে আল্লাহর আইন দিয়ে।
বিষয়: বিবিধ
২৬১১ বার পঠিত, ০ টি মন্তব্য
পাঠকের মন্তব্য:
মন্তব্য করতে লগইন করুন