জিনেরা কোথায় থাকে?

লিখেছেন লিখেছেন েনেসাঁ ২৪ নভেম্বর, ২০১৩, ০৮:২৭:১৪ রাত



জিন ও শয়তান নির্জন জায়গা, পুরনো ভাঙ্গা বিল্ডিং বা স্থাপত্য, নোংরা জয়াগায় বসবাস করতে পছন্দ করে।

অনেক সময় মানুষের লোকালয়ে বা বাসা-বাড়িতেও থাকতে পারে।

মানুষের বাসাবাড়ির যে জায়গায় জিনেরা থাকতে সবচাইতে বেশি পছন্দ করে সেটা হলো টয়লেট বা বাথরুম – কারণ সেখানে আল্লাহর কোনো নাম উচ্চারণ করা হয়না। যেহেতু অধিকাংশ জিনেরা হচ্ছে কাফির সেইজন্য এইরকম অপবিত্র জায়গা যেখানে আল্লাহর নাম নেয়া হয়না সেখানে থাকতে পছন্দ করে, ঠিক ঈমানদারদের বিপরীত যারা পবিত্র জায়গা ও যেখানে আল্লাহর নাম সবচাইতে বেশি নেয়া হয় অর্থাৎ মসজিদে থাকতে স্বাচ্ছন্দ অনুভব করে।

এই কারণে রাসুলুল্লাহ (সাঃ) বাথরুমে প্রবেশ করার আগে জিনের ক্ষতি থেকে আল্লাহর কাছে আশ্রয় চাইতেন। কারণ, সেখানে চান্স বেশী থাকে শয়তানে কারো ভেতর ঢুকে পড়ে তাকে শারিরীক বা মানসিকভাবে ক্ষতিগ্রস্থ করার। আমাদের উচিত সবসময় এই দুয়াগুলো পড়া কারণ বাথরুমে জিন থাকার সম্ভাবনা অনেক বেশি। আর দুয়া না পড়ে গেলে প্রত্যেকবার সম্ভাবন থাকবে জিনের আসর করার।

যেই দুয়া পড়তে হবে বাথরুমে যাওয়ার আগে,

“বিসমিল্লাহ”

কেউ যদি বিসমিল্লাহ বলে বাথরুমে প্রবেশ করে তাহলে শয়তান তাকে আর দেখতে পারেনা যেমনটা আমরা তাদেরকে দেখতে পাইনা

(তিরমিযীর এক হাদীসে এই কথা বলা হয়েছে)।

“আল্লাহুম্মা ইন্নি আ’উযুবিকা মিনাল খুবসী ওয়াল খাবাঈসি”।

অর্থঃ হে আল্লাহ আমি অপবিত্র পুরুষ জিন ও অপবিত্র নারী জিন থেকে তোমার কাছে আশ্রয় প্রার্থনা করছি।

বিঃদ্রঃ বাথরুমে জিন থাকতে পারে এটা নিয়ে ভয়ের কিছু নেই যেমনটা অনেকেই রাতের বেলা ভয় পেয়ে থাকেন বিশেষ করে অল্প বয়সী ও নারীরা। জিনেরা আল্লাহর বিশেষ সৃষ্টি তারা তাদের মতো জীবন যাপন করছে আমরা আমাদের মতো জীবন যাপন করছি। আমরা যদি সুন্নাহ মেনে জীবন যাপন করি, জিন ও শয়তানের বিরুদ্ধে যে দুয়াগুলো রাসুলুল্লাহ (সঃ) পড়তেন সেইগুলো পড়ি – তাহলে শয়তান আমাদের ক্ষতি করাতো দূরের কথা তাকানোরই সাহস পর্যন্ত পাবেনা, বি ইজনিল্লাহি তাআ’লা।

বিষয়: বিবিধ

১২৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File