এমন ‍যদি হতো, গার্মেন্টস বাঁচানোর জন্য শ্রমিকরাই উল্টা গার্মেন্টস পাহাড়া দিত !

লিখেছেন লিখেছেন েনেসাঁ ২৩ নভেম্বর, ২০১৩, ০২:২৭:২৩ দুপুর



এত শোষক মনঃবৃত্তির মালিকদের ভীড়েও একজন মালিক পাওয়া গিয়েছে যার গার্মেন্টস বাচানোর জন্য শ্রমিকরাই উল্টা পাহাড়া দেয়। অন্য গার্মেন্টেসের শ্রমিকরা যাতে এই মালিকের গার্মেন্টসে ভাংচুর করতে না পারে সেজন্য তারা গার্মেন্টসের সামনে লাঠি হাতে হেলমেট মাথায় দিয়ে পাহাড়া দেয়। কি অদ্ভুত! এমন মালিকও আছে বাংলাদেশে!

এই মালিক কিনা আবার বাংলা সিনেমার একজন নায়ক, তার নাম অনন্ত জলিল। ফেসবুক ব্যবহারকারীদের ওয়ালে ওয়ালে ঘুরেও যখন ক্যন্সার আক্রান্ত রোগী আহনাফের জন্য প্রয়োজনীয় অর্থের যোগান হচ্ছিল না তখন এই নায়কই সাহায্যের হাত বাড়িয়ে দেন। নিজের খরচে এতিমখানা, বৃদ্ধাশ্রম চালান মানুষটা। সীমাহীন মমতায় প্রবীন অভিনেতা আনোয়ার হোসেনের পাশে দাড়ান। আমরা কখনো সর্বচ্চো পারিশ্রমিক পাওয়া সাকিব খানকে মানুষের পাশে এসে দাঁড়াতে দেখি না, সে শুধু তার অভিনয় নিয়েই ব্যাস্ত। মানুষের পাশে এসে দাঁড়ানো তার কাজ নয়।

যাইহোক, ‘অনন্ত জলিল তার প্রতিষ্ঠানের গর্ভবতী মহিলাদের বিনা পরিশ্রমে দৈনিক অতিরিক্ত তিন কর্মঘন্টার অর্থ দেন। এছাড়াও মাসে ২ হাজার টাকা বিশেষ ভাতা। ৪ মাসের মাতৃত্বকালীন ছুটির ২ মাসের বেতন দেয়া হয় অগ্রীম। আর ঢাকায় থাকলে হাসপাতালের খরচ বহন করে কোম্পানী। ‘ অনন্ত জলীলের এসব কর্মকান্ড মনে করিয়ে দেয়, “মানুষ মানুষেরই জন্য।”

বিষয়: বিবিধ

১০৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File