‘সাবেক মার্কিন প্রেসিডেন্ট কেনেডি হত্যাকাণ্ডে ইসরাইল জড়িত’

লিখেছেন লিখেছেন েনেসাঁ ২৩ নভেম্বর, ২০১৩, ১১:৪০:২৬ সকাল



মার্কিন রাজনৈতিক বিশ্লেষক মার্ক গ্লিন বলেছেন, ৫০ বছর আগে আমেরিকার প্রেসিডেন্ট জন এফ কেনেডির হত্যাকাণ্ডের সঙ্গে ইহুদিবাদী ইসরাইল জড়িত ছিল।

ইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভিকে দেয়া সাক্ষাতকারে এ কথা বলেছেন তিনি। মার্ক গ্লিন বলেন, অবস্থানগত এবং আনুষঙ্গিক জোরালো আলামত এবং তথ্য-প্রমাণ কেনেডি হত্যাকাণ্ডে ইসরাইলের জড়িত থাকারই প্রমাণ বহন করে। কেবল মার্কিন কংগ্রেস বা নির্বাহী বিভাগ নয় সেইসঙ্গে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলিতেও ইসরাইলি লবি ততপর রয়েছে বলেও জানান তিনি।

মার্ক গ্লিন বলেন, প্রেসিডেন্ট কেনেডির পররাষ্ট্রনীতির বিশেষ লক্ষ্যগুলো কি ছিল আমেরিকার জনগণ যাতে তা জানতে না পারে সেজন্য খুব ক্ষমতাশালী এবং আগ্রহী একটি গোষ্ঠী কেনো ততপর রয়েছে তা সহজেই বোঝা যায়।

১৯৬৩ সালের ২২ নভেম্বর ডালাস নগরী দিয়ে ছাদ খোলা গাড়িতে করে সস্ত্রীক যাওয়ার পথে গুলিতে প্রাণ হারান কেনেডি। লি হার্ভে অসওয়াল্ড নামের এক স্নাইপার তাকে লক্ষ্য করে গুলি ছুড়েছিল। মার্কিন সরকারি তদন্তে কেনেডি হত্যার জন্য সাবেক মেরিন সেনা অসওয়াল্ডকেই দায়ী করা হলেও এ হত্যা রহস্য এখনো পুরোপুরি উদ্ঘাটিত হয়নি।

গ্লিন বলেন, মার্কিন সরকারের মধ্যে লুকিয়ে থাকা একটি মহল এ ভয়াবহ কাজে সহায়তা করেছে। মার্কিন স্বার্থ রক্ষা করতে ইচ্ছুক এমন এক প্রেসিডেন্টকে তারা হত্যা করেছে বলেও জানান তিনি। সাক্ষ্য-প্রমাণ ও আলামত থেকে বোঝা যাচ্ছে, জন এফ কেনেডি এবং তার ভাই রবার্ট কেনেডির হত্যার সঙ্গে ইহুদিবাদী ইসরাইল জড়িত।

দায়িত্ব পালনরত অবস্থায় নিহত আমেরিকার চতুর্থ প্রেসিডেন্ট ছিলেন জন এফ কেনেডি। তার হত্যাকাণ্ডে যে কেবলম এক ব্যক্তি জড়িত ছিল তা আজও অনেকেই মেনে নিতে পারেননি।Click this link

বিষয়: বিবিধ

৯০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File