২০ বছর ধরে গুহায় বসবাস!

লিখেছেন লিখেছেন েনেসাঁ ২৪ আগস্ট, ২০১৩, ০৩:৪৮:০০ দুপুর



নগর সভ্যতার ওপর ত্যক্ত বিরক্ত হয়ে গহীন জঙ্গলে গুহাবাসী হয়েছেন ফেং মিংশান। সব কোলাহল থেকে দূরে নির্জনে থাকার বাসনায় ২০ বছর ধরে সেখানে বসবাস করছেন তিনি।১৯৯৩ সাল থেকে চীনের উত্তরপশ্চিমাঞ্চলীয় শাংজি প্রদেশের একটি গুহায় বসবাস শুরু করেন ফেং। তখন তার বয়স ছিল ৩৪ বছর। তারপর অনেকগুলো বছর কেটে গেছে। একা থাকতে বেশ ভালোলাগে বলেই জানিয়েছেন ফেং। গুহাটিকে খুব সুন্দর করে সাজিয়েছেন। যখন প্রথম তিনি ওই গুহায় যান তখন সেটিতে কোনো দরজা জানালা ছিল না। আর গুহার ভেতরের জায়গাটাও ছিল খুব সংকীর্ণ। পরে হাতুড়ি দিয়ে গুহাটিকে আরো প্রশস্ত করে তাতে দরজা জানালা লাগান।

৫৪ বছর বয়সী ফেং জানান, গ্রীষ্মের প্রচণ্ড গরমেও তার গুহার ভেতরে বেশ ঠাণ্ডা থাকে। আর ভেতরে কোনো কোলাহল নেই তাই নিভৃতে বেশ ভালো লাগে তার। আধুনিকতার সব সুযোগ সুবিধা বর্জন করতে পোশাকও পরিহার করেছেন ফেং। নির্জনে নগ্ন সন্ন্যাসীর মতো জীবনযাপন করছেন।

ফেংয়ের গুহাটি মাটি থেকে প্রায় ৫০ মিটার উপরে। প্রায় প্রতিদিনই জঙ্গল থেকে কাঠ সংগ্রহ করে খাড়া পাহাড় বেয়ে গুহায় উঠেন।

ফেংয়ের ভাই জানান, ‘ফেংয়ের ব্যক্তিত্ব খুবই অদ্ভুত ধরনের। তিনি কারো সঙ্গেই যোগাযোগ করতে চান না।’ যখন কিশোর ছিলেন তখনই তিনি গুহাটা খুঁজে পান বলেও জানান তিনি।

তবে স্থানীয় প্রশাসনের ধারণা ফেং মানসিকভাবে অসুস্থ। তাকে নার্সিং হোমেও ভর্তি করতে চান তারা।

বিষয়: বিবিধ

১২২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File