মেজর সামস জোহা (অব) গ্রেপ্তারঃ সেনাবাহিনীতে অসন্তোষ.......

লিখেছেন লিখেছেন কথার_খই ২২ আগস্ট, ২০১৪, ১১:৩৩:০০ রাত



আল্লাহ্‌ খোদা বা নবী রাসুলদের বিরুদ্ধে লিখলে বা বললে কিছু হয় না। কিন্তু অবৈধ সরকারের কারোর বিরুদ্ধে কটূক্তিও যেখানে অপরাধ সেই দেশটির নাম বাংলাদেশ। সেই দেশের অবৈধ সরকারের এমনি রোষানলের শিকার হলেন একজন অবসরপ্রাপ্ত সেনা অফিসার। সেনা বাহিনীতে জনপ্রিয় এই মেজর মোহাম্মদ সামস জোহা (অব) বর্তমানে গ্রামীণ ফোনের উচ্চ পদস্ত কর্মকর্তা| কখনো কোনও রাজনৈতিক দলের সাথে সরাসরি সম্পৃক্ত না থেকেও দেশপ্রেমে উদ্ভুদ্ধ হয়ে দেশের পক্ষে লিখতেন ফেসবুকে| এই লেখা লেখি হলো একজন নাগরিকের অধিকার। পৃথিবীর সকল আইনে এই অধিকার সংরক্ষিত। কাউকে বা কারো কর্মকাণ্ড ভালো না লাগলে যে কেউ কটূক্তি বক্রোক্তি করতে পারেন আইনের গণ্ডির ভেতরে থেকে। সে গণ্ডির ভেতরে প্রধানমন্ত্রী কেন বারাক ওবামা থাকলেও কোন সমস্যা নেই।

অথচ অবৈধ প্রধানমন্ত্রী হাসিনা ওয়াজেদকে ফেসবুকে কটুক্তি করার ঘটনায় সরকারের পক্ষ থেকে দায়েরকৃত মামলায় গ্রেপ্তার করা হয়েছে শামস জোহা (৪৩) নামে এক ব্যক্তিকে|এমনকি তাঁকে পুলিশ রিমান্ডেও পাঠানো হয়েছে সামান্য এই ঘটনায়। মেজর সামস এর অপরাধ-ফেসবুকে প্রধানমন্ত্রীর শাড়ি ও চাদর পরা একটি ছবিতে শামসুজ্জোহা মন্তব্য করেন,‘আচ্ছা, এটাই কি পাখি ড্রেস?’

সেনাবাহিনীর মধ্যে জনপ্রিয় এই কর্মকর্তার বিরুদ্ধে মঙ্গলবার গুলশান থানার এসআই মো. ইব্রাহিম খলিল এ বিষয়ে একটি মামলা (নং-৩৭, ১৯/৮/১৪) করেন| তথ্য প্রযুক্তি আইনে মামলাটি করা হয়| মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল মঙ্গলবার ভাটারায় তার কর্মস্থল থেকে শামস জোহাকে গ্রেপ্তার করে| পরে তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড প্রার্থনা করা হলে আদালত ৫ দিন মঞ্জুর করেন।

লন্ডনস্থ একশন গ্রুপ টু সাপোর্ট পলিটিক্যাল ভিকটিম ইন বাংলাদেশের পক্ষ থেকে এ ঘটনাকে মানবাধিকারের চরম লংঘন আখ্যায়িত করে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে। গ্রুপ অবিলম্বে তাঁকে মুক্তি দিয়ে তাঁর নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার আহ্বান জানিয়েছে।

উৎস....

বিষয়: বিবিধ

১৭৫৫ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

257239
২২ আগস্ট ২০১৪ রাত ১১:৫৯
কাজি সাকিব লিখেছেন : গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে দেশে,এক ব্যক্তির ইচ্ছা ভিন্ন কোন কিছুরই দাম নেই!
তবুও লোকের শিক্ষা হয়না,চোখের সামনে বিরিয়ানী দেখলেই ঘোল খেয়ে যায়!
257266
২৩ আগস্ট ২০১৪ রাত ০৩:২২
শেখের পোলা লিখেছেন : আল্লাহ আদালতেও রিমাণ্ড আছে৷ সময়মত কার্যকরী হবে৷
২৩ আগস্ট ২০১৪ রাত ০৩:৩৯
200966
আবু সাইফ লিখেছেন : ইনশাল্লাহ...
২৩ আগস্ট ২০১৪ দুপুর ১২:৫৩
201026
রিদওয়ান বিন ফয়েজ লিখেছেন : ইনশাআল্লাহ । আর সেটা হবে অনেক কঠিন ।
257273
২৩ আগস্ট ২০১৪ রাত ০৩:৪৭
সুশীল লিখেছেন : ভুয়া খবর
257284
২৩ আগস্ট ২০১৪ সকাল ০৫:০১
তহুরা লিখেছেন :



২৩ আগস্ট ২০১৪ দুপুর ১২:৫৫
201028
রিদওয়ান বিন ফয়েজ লিখেছেন : <:-P Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Tongue Tongue Tongue Tongue
২৪ আগস্ট ২০১৪ রাত ০৪:৫৮
201259
তহুরা লিখেছেন :
257290
২৩ আগস্ট ২০১৪ সকাল ০৬:০৭
কাহাফ লিখেছেন : আরো কত কি দেখতে হবে,শোনতে হবে......
257527
২৩ আগস্ট ২০১৪ রাত ১০:৩৯
নানা ভাই লিখেছেন :
257528
২৩ আগস্ট ২০১৪ রাত ১০:৩৯

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File