ফিলিস্তিন-ইসরায়েল নিয়ে রোমহর্ষক দুইটি ভিডিওচিত্র

লিখেছেন লিখেছেন কথার_খই ০৮ আগস্ট, ২০১৪, ০৯:০৬:১১ রাত

অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে, ইসরায়েলের সেনাবাহিনী ফিলিস্তিনিদের ওপর এত নির্মম হয় কিভাবে?



তাদের এই প্রশ্নটির উত্তর পাওয়া যাবে সম্প্রতি প্রকাশিত একটি ফেসবুক ভিডিওতে।

ভিডিওটিতে দেখা যায়, আমেরিকার ব্যস্ত রাস্তায় একজন ইহুদী যুবক ফিলিস্তিনের প্রতি নিজের সমর্থন প্রকাশ করছেন। এরই অংশ হিসেবে ওই যুবক ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ করেন। আশপাশ দিয়ে অসংখ্য মানুষ হেঁটে যাচ্ছে কিন্তু কারোও কোনো বিকার নেই। কেউ খেয়ালও করছে না তার দিকে। কিন্তু কিছুক্ষণ পরই দেখা গেল একদল যুবক ঐ একই রাস্তায় ইসরায়েলের সমর্থনে মিছিল বের করেছে। এরইমধ্যে, পুলিশ এসে ফিলিস্তিন সমর্থনকারী যুবকটির ওপর পাশবিক নির্যাতন শুরু করল। তারপর কিছুক্ষণ ঐ যুবকটির ওপর অত্যাচারের পর, তাকে একটি পুলিশ ভ্যানে করে উঠিয়ে নিয়ে যাওয়া হলো।

এই ভিডিও ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ভিডিওটির দর্শকরা বলছেন, যারা নিজেদের মানুষকেই এইভাবে নির্যাতন করতে পারে, তারা ফিলিস্তিনিদেরকেও মারতেই পারে।

ভিডিওটি দেখেতে ক্লিক করুন।

https://m.facebook.com/story.php?story_fbid=680935605323935&id=153633174720850&_rdr

একটি পাখির পিছনে ছুট দেয় গাজার এক শিশু। কিন্তু কিছু দূর যেতে না যেতেই পথ রুখল ইসরায়েল সীমান্তের দানবাকার দেয়াল। ব্যর্থ মন নিয়ে ফিরে আসে শিশুটি। আবারও পাখিটির পেছনে ছুট দেয় বালকটি। এবার কিছু দূর যেতে না যেতেই সমুদ্র। এখানেও বাধা। এইভাবে একদিকে ইসরায়েলের সীমান্ত-দেয়াল, অন্যদিকে সমুদ্র আর পিএলও’র (মাহমুদ আব্বাস নিয়ন্ত্রিত রাফা শহর)। কোথাও যাওয়ার জায়গা নাই শিশুটির। এইভাবেই সবদিকে থেকেই বন্দী জীবন কাটে গাজাবাসীদের।

সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে আপলোড করা দুই মিনিটের একটি এনিমেশন মুভিতে গাজাবাসীর এই বন্দীজীবন তুলে ধরা হয়েছে এর চেয়ে স্পষ্টভাবে।

এর ভিডিওটি দেখতে ক্লিক করুন। https://m.facebook.com/story.php?story_fbid=661477917272830&id=100002318845158&_rdr বিস্তারিত এখানে

http://www.notun-din.com/?p=24222

বিষয়: বিবিধ

১২১০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

252380
০৮ আগস্ট ২০১৪ রাত ০৯:২৯
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আল্লাহ মজলুমের সহায়ক
252388
০৮ আগস্ট ২০১৪ রাত ০৯:৪৯
শিশির ভেজা ভোর লিখেছেন : ভালো লাগলো পাখিরটা।
252397
০৮ আগস্ট ২০১৪ রাত ১০:৫৭
একপশলা বৃষ্টি লিখেছেন : ভাল লাগল।
252399
০৮ আগস্ট ২০১৪ রাত ১১:০৪
কাজি সাকিব লিখেছেন : ধন্যবাদ ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File