স্বাধীনতার দীর্ঘ ৪২ বছর গণতান্ত্রিক রাজনৈতিতে থাকা জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করা হলে দেশের জন্য খারাপ পরিনতির বয়ে আনতে পারে। রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. দিলারা চৌধুরী

লিখেছেন লিখেছেন কথার_খই ০৩ আগস্ট, ২০১৩, ০৩:৫২:৪৫ রাত



‘সংবিধানের কোথায়ও বলা নেই কোনো ধর্মীয় গোষ্ঠি রাজনীতি করতে পারবে না’ ‘জামায়াত কোনো বায়বীয় ব্যাপার নয়, একটা বড় ফোর্স। তাদের একটা বড় সমর্থক গোষ্ঠি রয়েছে। বিগত নির্বাচনগুলো থেকে দেখা গেছে- বামদলগুলোর চেয়ে জামায়াতের সমর্থন অনেক বেশি।’ আজ ৭১ টিভির রাত ৮টার লাইভ টকশোতে রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. দিলারা চৌধুরী একথা বলেন। তিনি আরো বলেন, সংবিধানের কোথায়ও বলা নেই কোনো ধর্মীয় গোষ্ঠি বা দল রাজনীতি করতে পারবে না। এমনকি ধর্মনিরপেক্ষ ভারতেও তো বিজেপি, শিবসেনা, আরএসএস রাজনীতি করতে পারছে।

ড. দিলারা চৌধুরী বলেন, কাউকে তাদের রাজনৈতিক তথা গণতান্ত্রিক অধিকার থেকে বিরত রাখার কোনো সুযোগ সংবিধানে নেই। তাছড়া জামায়াতের মত একটি বড় শক্তিকে তাদের নিয়মতান্ত্রিক রাজনীতি থেকে দূরে ঠেলে দেওয়ার পরিনতি ভেবে দেখার প্রয়োজন রয়েছে।

তিনি বলেন, জামায়াত স্ব-নামে রাজনীতি করতে না পারলে দলটি দুটি পথ বেছে নিতে পারে। হয় তারা নতুনভাবে অগ্রসর হবে, অন্যথায় তারা ভিন্ন পন্থা নিতে পারে।

তিনি বলেন, স্বাধীনতার দীর্ঘ ৪২ বছর গণতান্ত্রিক রাজনৈতিতে থাকা জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করা হলে দেশের জন্য খারাপ পরিনতির বয়ে আনতে পারে।

Click this link

বিষয়: বিবিধ

১৬০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File