হেফাজতের সমর্থক নারী সংগঠন ‘ইসলামিক রেনেসাঁ’ হেফাজতের দাবি না মানলে কঠোর আন্দোলন

লিখেছেন লিখেছেন কথার_খই ১৯ এপ্রিল, ২০১৩, ০২:২৩:৫৫ রাত

চট্টগ্রাম: হেফাজতে ইসলামের নারী সংক্রান্ত দাবি না মানলে `উগ্র সেক্যুলার` নারী জাগরণের বিরুদ্ধে মুসলিম নারীদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার হুমকি দিয়েছেন ইসলামিক রেনেসাঁ নামের একটি সংগঠনের নারী নেত্রীরা।



বৃহস্পতিবার বিকেলে নগরীর সিএমইউজে মিলনায়তনে “হেফাজতে ইসলামের আন্দোলন সেক্যুলার ‘নারীজাগরণ’ ও মুসলিম নারীদের ভূমিকা” শীর্ষক এক সেমিনারে তারা এসব কথা বলেন।

হেফাজতে ইসলামের সমর্থক নারী সংগঠন ইসলামিক রেনেসাঁর উদ্যোগে আয়োজিত সেমিনারে প্রধান আলোচক ছিলেন মুক্তিযোদ্ধা পত্নী তাজনীন মাহবুবা।

তিনি বলেন, ‘নারী উন্নয়ন নীতি নিয়ে কথা বলা হলেও বাংলাদেশে প্রণীত নারী নীতি নারীদের প্রকৃত আর্থ-সামাজিক সমস্যার বাস্তব সমাধান দিতে পারেনি। বরং তা বিদেশি প্রেসকিপশন ও সনদের অনুকরণ ছাড়া কিছু নয়।’

ইসলাম পন্থীদের নারী সমাজের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করানোর চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন তিনি।

মুহছেনা ফয়জীর সভাপতিত্বে সেমিনারে নারীনেত্রী ফাতেমা খাতুন রুনা, উম্মুল ফজল রুমী, আসমা আক্তার, কাজী রোকেয়া সুলতানা আলোচক হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের নারী আন্দোলন ইউরোপীয় ঢংয়ের উল্লেখ করে বক্তারা বলেন,‘এ আন্দোলন দেশিয় সভ্যতার সঙ্গে সামঞ্জস্যর্পূণ নয়।’

বক্তারা হেফাজতে ইসলামের নারী সংক্রান্ত যৌক্তিক দাবি না মানলে নারী সমাজকে কঠোর আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সেমিনারে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের মায়ের নামে মামলা করে সরকার নারী সমাজকে অপমানিত করেছে বলেও অভিযোগ করেন বক্তারা

বিষয়: বিবিধ

২১৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File