দেশে কি নিরপেক্ষ সংবাদ পরিবেশন করা হচ্ছে?

লিখেছেন লিখেছেন স্ফিয়াহ ২৮ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:১২:৫২ সকাল

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ হিসেবে স্বীকৃত বাংলাদেশে আজ যারা নামায-কালামে ব্যস্ত থাকে, কেউ তাবলীগী কাজে, কেউ মাদরাসার পাঠদানে, কেউ সমাজ সেবামূলক বিভিন্ন ইসলামী কর্মকাণ্ডে জড়িত, তাদের লেবাস তো ইসলামী গণ্ডীর মধ্যে হওয়া উচিত, তারা কি দাড়ি সেফ করে আধুনিকতার সাথে গা মিলিয়ে বীলিন হয়ে যাবে? তারা দাড়ি-টুপি রেখে কি অন্যায় করেছে, তারা কেন এ ভার বহন করবে? কেননা বর্তমানে সংঘটিত এক পক্ষের সাথে তাদের চাল-চলনে পুরোপুরি মিলে যায়। অতএব ছোট-বড় ভেদাভেদ না দেখে, না বুঝে, সম্মান-অসম্মানের প্রতি ভ্রুক্ষেপ না করে শুধু দাড়ি দেখে তার ওপর চড়াই হওয়া কোনক্রমেই সুস্থ মস্তিষ্কের মানুষের বিবেচ্য নয়। তাই মাসজিদ-মাদরাসার এই দেশে যারা রাজনীতির সাথে সংশ্লিষ্ট নয় এমন অনেক ঘুমিয়ে থাকা দাড়ি-টুপিওয়ালা মুসলিম মু’মিন ভাইদের জাগানো ঠিক হবে না। যার পরিণতি কক্ষনোই ভালো হয় না।

আমরা দু‘আ করি- হে আল্লাহ! এই সুজলা সুফলা বাংলাদেশে যেন আর কোন অরাজকতা, বিশৃঙ্খলা, হত্যার ঘটনা না ঘটে। আর শাহবাগের যুবকেরা, সরকারী দল ও বিরোধী দল যাতে এমন কোন সিদ্ধান্ত না নেয়, যার ভার আপামর জনতার ভোগ করতে হয়।

“হে আমাদের প্রতিপালক! আমরা যদি ভুলে যাই কিংবা ভুল করি, তাহলে আমাদেরকে পাকড়াও করো না, হে আমাদের প্রতিপালক! আমাদের আগের লোকেদের উপর যেমন গুরু-দায়িত্ব অর্পণ করেছিলে, আমাদের উপর তেমন দায়িত্ব অর্পণ করো না; হে আমাদের প্রতিপালক! যে ভার বহনের ক্ষমতা আমাদের নেই, এমন ভার আমাদের উপর চাপিয়ে দিও না, (ভুল-ত্র“টি উপেক্ষা করে) আমাদেরকে রেহাই দাও, আমাদেরকে ক্ষমা কর এবং আমাদের প্রতি দয়া কর; তুমিই আমাদের প্রতিপালক............।” (সূরাহ্ আল বাক্বারাহ্ ২ : ২৮৬)

বিষয়: বিবিধ

১০০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File