'হেফাজতকে ধন্যবাদ স্বরাষ্ট্রমন্ত্রীর'। এরকম আন্দোলনকারীদের-ই পছন্দ করে আওয়ামীলীগ।

লিখেছেন লিখেছেন মৃদুভাষী ০৭ এপ্রিল, ২০১৩, ০৪:০৩:১৪ বিকাল

শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ করায় হেফাজতে ইসলামকে ধন্যবাদ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর।

এছাড়া, আইন-শৃঙ্খলা বাহিনীকেও ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, শান্তিপূর্ণ সমাবেশের প্রতিশ্রুতি রক্ষা করেছে হেফাজতে ইসলাম। এজন্য তাদের ধন্যবাদ।

বিএনপি ও অন্যান্য দলগুলো অপচেষ্টা (নাশকতার) চালিয়েছিল, মঞ্চে উঠতে অপচেষ্টা চালিয়েছিল, কিন্তু তারা (হেফাজত) তা প্রতিরোধ করেছে, তারা দৃঢ়তা দেখিয়েছে। আমরা মনে করি নৈর্ব্যত্তিক ও নিরপেক্ষতার ভিত্তিতে তাদের (হেফাজত) দৃঢ়তা প্রকাশিত হয়েছে। গতকাল বিকাল সাড়ে পাঁচটার দিকে সচিবালয়ে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পরে সাংবাদিকদের এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে অন্যান্যের মধ্যে নৌ- পরিবহন মন্ত্রী শাজাহান খান, রেলমন্ত্রী মুজিবুল হক, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ ওই বৈঠকে উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হেফাজতে ইসলামের ডাকা হরতালের কোন যৌক্তিকতা নেই। তবে তাদের অন্যান্য দাবি সরকারের সংশ্লিষ্ট পর্যায়ে যথাযথভাবে বিবেচনা করা হবে।

বাংলাদেশে সবার মত প্রকাশের অধিকার রয়েছে। রাজধানীর মহাখালীতে ঘাতক-দালাল নির্মূল কমিটির সমাবেশে হামলা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শাহরিয়ার কবিরের ওপর অতর্কিতে হামলাকারীরা জামায়াত-শিবিরকর্মী বলে আমাদেরকে জানানো হয়েছে। এক্ষেত্রে যারা দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি প্রক্রিয়া নেয়া হবে। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করছি।

দেশের বিভিন্ন স্থানে হেফাজতে ইসলামকে বাধা প্রদান প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের এ দাবি সঠিক নয়।

আপনাদের মনে রাখতে হবে ১৮ দলের পক্ষ থেকে বাসে ও ট্রেনে আগুনসহ নানা নাশকতামূলক কার্যকলাপ করা হয়েছে। তাই বাস-ট্রেন চালানোর সময়সূচি পরিবর্তন হয়ে থাকলে এটা তাদের বিষয়। তাই ভবিষ্যতে নাশকতামূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকলে বাস ও ট্রেন নির্বিঘ্নে চালানোর ব্যবস্থা নেয়া হবে।

হেফাজতে ইসলামের কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, আপাতত তাদের কর্মসূচিকে ফোকাস করার প্রয়োজন আছে বলে মনে করি না। আমরা মনে করি তাদের অবরোধ ডাকার কোন প্রয়োজন হবে না।

আমরা আলাপ-আলোচনা চালিয়ে যাবো। আমরা সবাইকে অযৌক্তিক হরতাল আহ্বান থেকে বিরত থাকার আহ্বান জানাই। সমাবেশস্থলে যারা আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন, তাদেরকে সহনশীলতা ও ধৈর্যের সঙ্গে দায়িত্ব পালন করার নির্দেশ দেয়া হয়েছিল। তারা তাদের দায়িত্ব পালন করেছেন। এ জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি।

সুত্র- মানবজমিন।

বিষয়: বিবিধ

১০২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File