অবশেষে কয়েকদিন অপেক্ষার পর আমাকে লেখার ছাড়পত্র দিলেন মহামান্য 'বিডিটুডেই' ব্লগ ।।। এবং "দুই দিনের যোগী................"

লিখেছেন লিখেছেন জেড ইসলাম ০৪ মার্চ, ২০১৩, ০১:৪৩:৫৮ দুপুর





সদ্য আইন পেশায় নিয়োজিত হওয়া ভদ্রলোক তার চেম্বারে বসে আছেন। স্থানীয় টেলিফোন অফিসে চাহিদাপত্র দিয়ে একটি টেলিফোনের ব্যবস্থাও করেছেন। নতুন ঝকমকে ফোন সেটটি তার পাশের টেবিলে শোভা পাচ্ছে, কিন্তু এখনো টেলিফোন সংযোগ দেয়া হয়নি; দাপ্তরিক নিয়মকানুন শেষ হলে যেকোন দিন অফিসের লোক এসে সংযোগ দিয়ে যাবেন।

ভদ্রলোক বসে আছেন মক্কেলের আশায় আর টুকটাক কাগজপত্র দেখছেন। হঠাৎ দেখছেন একজন লোক এগিয়ে আসছেন তারই চেম্বারের দিকে, ভাবলেন নিশ্চয়ই মক্কেল না হয়ে যাবে না। আইনজীবি হয়েছেন তিনি, কম চালাক নন, দ্রুত তিনি টেলিফোনের হ্যান্ডসেটটি নিয়ে কানের কাছে ধরে কথা বলা শুরু করলেন- "হ্যালো, হ্যা.. আমি বলছি, হ্যা আপনার কাজ হয়ে গেছে, ঠিক আছে, আগামীকালই জামিন হয়ে যাবে অবশ্যই। আচ্ছা ঠিক আছে।" বলে হ্যান্ডসেটটি রেখে দিলেন। সামনে দেখলেন আগুন্তুক মানুষটি অপেক্ষায় দাড়িয়ে আছে, সমস্যা কথা জিজ্ঞাসা করতেই আগুন্তুক বললেন- "আমি টেলিফোন অফিস থেকে এসেছি আপনার টেলিফোন লাইনের সংযোগ দেওয়ার জন্য"।

পাঠক, জানিনা এর পর আইনজীবি সাহেবের কেমন অনুভুতি হয়েছিল। বিডিটুডেই ব্লগে রেজিষ্ট্রেশন করার পর উপরোক্ত গল্পটির কথা মনে পড়ে গেল। শুধুমাত্র গল্পটি নয়, আরো দু-একটি প্রবাদের কথা মনে উদিত হলো।

বর্তমান রাজনৈতিক ডামাডোলের মধ্যে অপ্রত্যাশিতভাবে এসবি ব্লগ বন্ধ হয়ে যাওয়ার পর সবাইকে হারিয়ে ফেললাম। খুজতে খুজতে কয়েকদিন পরে বিডিটুডেই ব্লগে এসে এসবির অনেক পরিচিত নাম দেখতে পেলাম। যদিও অনেকদিন আগে থেকেই বিডিটুডেই সাইটে মাঝে মাঝে আসতাম কিন্তু টুডেই ব্লগে আসা হতো না।

টুডেই ব্লগে এসে দেরি না করে রেজিষ্ট্রেশন করে ফেললাম, উদ্দেশ্য সত্যের পক্ষে ইসলামের পক্ষে দুটি লাইন হলেও লিখে নিজের দ্বীনি দ্বায়িত্ব কিছুটা হলেও পালন করা। ভাবছিলাম টুডেই কর্তৃপক্ষ আমাকে লেখার সুযোগ দিতে দেরি করবে না; কালকে থেকেই হয়তো আমি লিখতে পারবো। কিন্তু হায়, আমার আশায় গুড়ে বালি। টুডেই ব্লগে লিখতে হলে যে আমাকে কয়েকদিন ঘুরে ঘুরে জুতা ক্ষয় (এখানে হাত ক্ষয়) করতে হবে তা আমার জানা ছিল না।

রেজিষ্ট্রেশন করে মনে করেছিলাম টুডেই ব্লগ নতুন ব্লগ হিসেবে আমার আইডি টা সক্রিয় করে দিতে সময় নিবে না। এসবি ব্লগে আইডি খুলে লেখার সুযোগ পেতে সময় নেয়নি। সবচেয়ে বড় ব্লগ সাইটেও জয়েন করেছিলাম প্রায় পাঁচ বছর হলো সেখানেও বেশি সময় নেয়নি। কিন্তু টুডেই ব্লগ যে কয়েকদিন দেরি করলো আমাকে লেখার সুযোগ দিতে বিষয়টিকে সহজে মেনে নিতে পারলাম না।

মনে পরে গেল- বেশ কয়েক বছর আগে ঢাকা শহরে লটারীর টিকিট বিক্রির জমজমাট প্রচার ছিল। একদিন হেটে যাচ্ছিলাম লটারী বিক্রির গাড়ির কিছুটা দুর দিয়ে। মাইকের প্রচারনার মাঝে হঠাৎ কানে আওয়াজ আসলো- "এই এদিকে তিনটা টিকিট দে, এই এই দিকে দে ছয়টা, ওদিকে চারটা টিকিট দে"। মনে হলো যেন অনেক ভিড় টিকিট কেনার জন্য, কিন্তু কৌতুহলে গাড়ির দিকে তাকিয়ে দেখলাম কোন লোকজন নাই। যা বুঝার বুঝে গেলাম।



শুভকামনা বিডিটুডেই ব্লগ এবং ব্লগারবৃন্দ।

বিষয়: বিবিধ

১১৮২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File