লেখকদের বাঁচিয়ে রাখতে হবে আমাদের প্রয়োজনেই

লিখেছেন লিখেছেন ভৈরবী ০৮ মার্চ, ২০১৩, ০৬:০৪:৪৭ সন্ধ্যা

সম্প্রতি ব্লগগুলোতে ভিজিটর সংখ্যা অনেক বেশি হলেও, লেখক এবং পাঠকদের অংশগ্রহণ খুবই কম বলে আমার মনে হচ্ছে। কারণ ব্লগগুলোতে ঢুকলে অসংখ্য ভিজিটর চোখে পড়ে। সে তুলনায় ব্লগ লেখা হচ্ছে অতি নগণ্য। আর মন্তব্য হচ্ছে তারও অনেক কম।

এর কারণ নির্দিষ্ট করে আমি বলতে পারছি না। তবে এতটুকু আমার মনে হয় যে, সম্প্রতি দেশে যে হারে অরাজকতা সৃষ্টি হয়েছে, পাখির মত যে হারে মানুষ মারা হচ্ছে, যে হারে মানুষ খুন হচ্ছে, যে হারে মানুষ গুম হচ্ছে তা দেখে ব্লগার এবং মন্তব্যকারীগণ নির্বাক হয়েছেন। কারণ প্রাণের মায়া সবারই আছে। বলাতো যায় না কে কখন কাকে টার্গেট করে ফেলে। তাইতো আমারও আগের মত ব্লগ লিখতে ইচ্ছে হয় না।

এমন করে বেশিদিন চলতে থাকলে সত্য নামক শব্দটির সন্ধান আগামী প্রজন্ম পাবে বলে আমার মনে হয় না। তাই আমি মনে করি লেখকদের বাচিয়ে রাখতে হবে আমদের স্বার্থেই। তাই লেখকদের প্রতি অনুরোধ আপনার বেশি পরিমাণে সত্য প্রকাশে প্রয়াসী হোন, পাঠকদের প্রতি অনুরোধ আপনারা সত্যনিষ্ঠ লেখার উপর উপযুক্ত মন্তব্য করে লেখকদের উৱসাহিত করুন। আর মডারেটরদের প্রতি অনুরোধ যতই চাপ আসুক না কেন আপনারা বস্তুনিষ্ট সত্য ঘটনা সম্বলিত লেখাগুলোকে ডিলেট করবেন। কারণ একজন লেখকের লেখা কখনই কাউকে টার্গেট করে তৈরি হয় না। বরং খারাপ গুণে গুণান্বিত লোকটি কাকতালীয়ভাবে লেখার মাধ্যমের গণমানুষের সামনে চলে আসেন। এতে লেখকের কী দোষ বলুন?

বিষয়: বিবিধ

১১০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File