কান্নায় হাসির ঈদ

লিখেছেন লিখেছেন ডঃ আবুল কালাম আজাদ ১৭ জুলাই, ২০১৫, ০৪:৫০:৫৯ রাত

ঈদের আনন্দ পরিপূর্ণ হয় প্রিয়জনদের সাথে উপভোগ করতে পারলে। আর প্রিয়জনদের সবচেয়ে কাছের হলেন বাবা ও মা। বউ-ছেলে-মেয়ে-বন্ধুরা যতই ভালোবাসুক, বাবা-মায়ের ভালোবাসার মত নিখাদ তো আর হয় না।

ঈদের দিনে মায়ের পাশে বসে গল্প করা, খাওয়া, বারান্দায় একটু হেটে বেড়ানোর মজা এখন বুঝি- কারণ প্রায় ১২ বছর হলো মা'কে একটুও কাছে পাই নি, আর কোনদিন পাবো না, পাবো না আমার বাবাকেও। তারা চলে গিয়েছেন দূরে, অনেক অনেক দূরে। সেখান থেকে আর কোনদিন ফিরে এসে বলবেন না- কালাম, ঈদের দিনে তোর জন্যে কি রান্না করবো।

বড় হয়েও ঈদের রাতে মায়ের সাথে বসে হাত-পিঠা বানাতাম আর গল্প করতাম। মায়ের হাসি দেখলে সত্যি মনটা ভরে যেত। মা, তুমি কি ঈদের দিনে এখনো হাসো? তুমি কি জানো প্রতি ঈদে তোমার জন্যে অনেক অনেক কাদি। ১২ বছর আগে ঈদের সময় যখন হাসতাম তখন জানতাম না এই হবে কান্নার। যতদিন বেচে থাকবো- তোমার জন্যে চোখের জল দিয়েই হবে আমার ঈদ।

মা, আমার কান্না দেখে তুমি যদি কাদো তাহলে তোমার সাথে আর কোন দিন ঈদের গল্প করব না। কারণ তোমার কান্নায় আমার সকল সুখ হাওয়া হয়ে উড়ে যাবে।

মা-বাবা, তোমা্দের জন্যে নাও আমাদের জলদ চোখ ও মনের অনেক অনেক দোয়া। মা, তাকাও। আজ ঈদ। একটু হাসো না, প্লিজ।

বিষয়: বিবিধ

১২৩৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

330335
১৭ জুলাই ২০১৫ রাত ০৪:৫৪
ডঃ আবুল কালাম আজাদ লিখেছেন : যাদের বাবা-মা নেই, শুধু তারাই অনুভব করবেন এই লেখার আকুতি। যাদের বাবা-মা আছেন তারা যেন ঈদে তাদের পাশে থাকেন-যত বেশী পারেন।
330339
১৭ জুলাই ২০১৫ সকাল ০৭:৫৩
হতভাগা লিখেছেন : এখনকার ট্রেন্ড হচ্ছে বাবা মাকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে নিজেদের প্রাইভেসী রক্ষা করে বন্ধু বান্ধবদের সাথে ঈদ করা ।

শৈশব কালের ঈদই হচ্ছে সেরা ঈদ । সময় যত গড়ায় ঈদের আনন্দ ততই কমে আসতে শুরু করে।
330398
১৭ জুলাই ২০১৫ রাত ০৮:০৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমিন। অনেক ধন্যবাদ
330533
১৮ জুলাই ২০১৫ রাত ০৮:৪২
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File