লন্ডনে বউ খুজতেই খরচ হয় মাত্র ১৩ লাখ টাকা, আর তালাকে চলে যেতে পারে দুই শত কোটি টাকারও ওপর

লিখেছেন লিখেছেন ডঃ আবুল কালাম আজাদ ১৩ জুন, ২০১৩, ০১:৪৮:৪৩ দুপুর

শিরোনাম দেখে হয়ত অনেকেই ভাবছেন ডঃ আজাদ পাঠককে আকৃষ্ট করার জন্য এই আরেকটা ফাদ একেছেন।

কিন্তু আজ (১৩ই জুন ২০১৩) সালের লন্ডনের বহুল প্রচলিত দৈনিক মেট্রোর ৩৩ নং পৃষ্ঠার বাম পাশের কলামের একটা মাঝারি সাইজের খবর পড়েছেন তারা স্বীকার করবেন যে আমি একটুও বাড়িয়ে বলিনি। আমি বরং আরো ৪২ হাজার টাকার কম হিসাব দিয়েছি।

আর এই পত্রিকার একই সংখ্যার ৭ম পাতায় আরেকটা খবর বেরিয়েছে বউয়ের সাথে তালাকের দফারফা হতে ২১৩ কোটি টাকা গুনতে হয়েছে তেল ব্যবসায়ী স্বামী বেচারাকে।

পশ্চিমা দেশে প্রেম-বিয়ের মত সামাজিক ব্যবস্থাগুলো চলে চরম ব্যক্তি স্বাধীনতায়। কারণ এরা নিজেদেরকে চরম আধুনিক করে নিয়ে জীবনকে করে ফেলেছে খুবই কঠিন। এখানে সেক্স হয়ত খুবই সহজ ও সস্তা। কিন্তু একটি স্থায়ী নিরাপদ সুখী জীবনের জন্যে ঘর সংসার গুছাতে গেলে তাদেরকে অনেক কাঠ-খড়ি পোড়াতে হয়।

বিয়ে করার আগে ডেটিং করতে হয় এক দুই বছর। পত্রিকার সার্ভে রিপোর্ট অনুযায়ী লন্ডনে প্রেমিকাকে নিয়ে কোন মধ্যম সারির একটা রেস্টুরেন্টে একবার ডেটিং করতে গেলে কম পক্ষে একশত পাউন্ডের মত খরচ করতে হবে। এভাবে, বিয়ে করার আগেই তাদেরকে কমপক্ষে এগার হাজার পাউন্ড। সবকিছু জেনে বুঝে তারপর বিয়ের পালা। বিয়েতে তো আরো অনেক খরচ।

কিন্তু সমস্যা হলোঃ এতো যাচাই-বাছাই করে বিয়ে করার ছয় মাস থেকে চব্বিশ মাসের মধ্যেই আবার সে বিয়ে ভেঙ্গে যায়। তাতেও খরচ হয়ে যায় কয়েক লাখ টাকা। লন্ডনে এখন তালাকের প্রবনতা বিশ্বে সকল শহর থেকেই বেশী।

এগুলোর মূল কারণ হলোঃ বিয়ে নিয়ে, সেক্স নিয়ে তাদের মধ্যে আর পশুর মধ্যে কোন পার্থক্য নেই। যে যেভাবে পারছে যেখানে পারছে লতা-পাতা খেয়ে বেড়াচ্ছে। বৃটেনের বর্তমান প্রথম কাতারের একজন রাজনীতিবিদ স্বীকার করেছেন যে বিয়ের আগে তিনি ২৭ জন মহিলার সাথে শুয়েছেন। এবং এই কথা বলতে তাদের একটু শরমও লাগে না। উত্তর ইংল্যান্ডের এক শহরের আরেকটা খবরে তো আরো গা শিউরে উঠবে। স্বামী বেচার খুব অসুস্থ। রক্তের প্রয়োজন। তার পাচটা ছেলে মেয়ে আছে। রক্ত দেওয়ার জন্যে সবাই এগিয়ে আসলো। ডাক্তার তাদেরকে একে একে রক্ত পরীক্ষা করে বললেন তোমাদের কারো রক্ত নেওয়া যাবে না। ডাক্তার প্রথমে এর কারণ বলতে চান নি। পরে পীড়াপীড়িতে স্বীকার করেন এই পাচ ছেলে-মেয়ের কারোর রক্তের সাথে বাপের রক্তের ডিএন এ’র মিল নেই, বরং এই পাচ ভাই-বোনের প্রত্যেকেরই আলাদা আলাদা ডিএনএ।

এখন বলুন এই যদি হয় অবস্থা, তাহলে সে সংসার টিকবে কি করে? আর সেই সংসারে শান্তি আসবে কি করে?

জীবনে শান্তির জন্যে ইসলামের মডেলের কোন বিকল্প নেই। আল্লাহ পাক সূরা ইসরার ৩২নং আয়াতে পরিস্কার বলেছেনঃ

وَلَا تَقْرَبُوا الزِّنَىٰ إِنَّهُ كَانَ فَاحِشَةً وَسَاءَ سَبِيلًا ﴿الإسراء: ٣٢﴾

এবং তোমরা ব্যভিচারের কাছেও যেও না। নিশ্চয় এটা একটা জঘন্যকাজ এবং বাজে পথ।

আমরা মুসলমানরা বিয়ের বাইরে কোন প্রকার যৌন কাজের ধারে-কাছে যেতে পারি না। এটাতেই আমাদের শান্তি এনে দেয়।

বিয়েতে বরকত হয় অনেকগুলো কারণে। যেমন, বিয়ে একটা সামাজিক কাজই নয়, এটা আল্লাহ ইবাদত। তাই, এটার জন্যে নিয়ত শুদ্ধ হতে হবে এবং তা আল্লাহ ও রাসূলুল্লাহ (স) এর দেখানো পথ অনুসারে হতে হবে। আমাদের ইসলামী বিয়েতে ডেটিং একেবারেই নিষিদ্ধ। বিয়ের খরচও কম হলে তাতে বরকত বেশী হয় বলে হাদীসে বলা হয়েছে।

খাটিভাবে ইসলাম চর্চা করলে জীবনে খরচও কম, শান্তিও বেশী।

========== আগের লেখায় ছিলোঃ তারা এখন অনেক শক্তিসালী

বিষয়: বিবিধ

২০৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File