বিশ্ময়বালক নাকি অন্য কিছু! আমার চোখে সচিন।

লিখেছেন লিখেছেন তিতুমীর সাফকাত ১৪ নভেম্বর, ২০১৩, ০৭:০৯:৩৮ সন্ধ্যা

ক্রিকেট বুঝতে শিখেছি ১৯৯৯ সাল থেকে। বাংলাদেশ বিশ্বকাপে পাকিস্তান কে হারালো আবার ওই বিশ্বকাপে পাকিস্তান রানার্স আপ হইলো! তার মানে তো বাংলাদেশ বিশ্বচ্যাম্পিয়ন!

এরপরে থেকেই ক্রিকেট দেখতেছি বুঝার চেস্টা করতেছি ভালবাসতে শিখেছি। গত ১৪ - ১৫ বছরে আমার রূচির অনেক পরিবরতন হয়েছে। আগে যখন সৌরভ ভারতের ক্যাপ্টেন ছিলো তখন ভারত সমর্থন করতাম, আবার শোয়েব আখতারের বোলিং ভালো লাগতো, বাংলাদেশের মোঃ রফিক আর আকরাম খান তো আমার জান ছিলেন (এখন আছেন তবে সাকিব মুশফিকের মতো আরো অনেকে সেই স্থানে ভাগ বসিয়েছেন)। তখন অস্ট্রেলিয়া কে খুবই অপছন্দ করতাম কারন ওদের সাথে খেলার মতো যোগ্য দল পৃথিবীতে ছিলই না।! যাই হোক ক্রমেই পছন্দ বদলাতে লাগলো। ভারতে দুর্নীতি বাটপারি সহ ক্রিকেট নিয়ে রাজনীতি করে দাদার ক্যারিয়ার টা নস্ট করার পর আর ভারত সমর্থন করি নি। এখন তো কোন মতেই না। এরপর পাকিস্তানের অন্ধ ভক্ত ছিলাম। আফ্রিদি, শোয়েব, ইঞ্জি, ইউনিস, ওয়াসিম, ইউসুফ, ওয়াকার, সাঈদ প্রমুখের বিশাল মাপের ফ্যান ছিলাম। আজ এদের বেশিরভাগ ওই নেই। এখন বাংলাদেশের খেলা আমার খুব ভালো লাগে এবং বাংলাদেশ ই সমর্থন করি।

এতোবার পছন্দের পরিবরতন হলেও একটার কখনো পরিবরতন হয়নি মনে হয় হবেও না। আমার হৃদয়ে স্থান করে নেওয়া সেই ছোট্ট মানুষটি যাকে ১৯৯৯ সাল থেকে আজ পরজন্ত পছন্দ করি সেই আগের মতই। প্রথম যেদিন তার খেলা দেখেছিলাম মুগ্ধ হয়েছিলাম আজো হই। আর হয়তো হব না। কারন সেই ব্যক্তিটি আর খেলবেন না। আমার জন্মেরও আধা দশক আগে ক্যারিয়ার শুরু করা মানুষটি এখন তার শে'স টেস্ত ম্যাচ খেলছেন। তার সম্পরকে সবাই জানে তাই কিছু বলবো ন্স শুধু এইটা বলবো স্যার আপনি খেলেছেন পূরো দুই প্রজন্ম ধরে আপনি ক্রিকেটের বস। স্যালুট আপনাকে।।।।

বিষয়: বিবিধ

১০৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File