তত্বাবধায়ক ইস্যু এবং ভোগবাদী দলগুলোর নীতি-নৈতিকতা

লিখেছেন লিখেছেন তিতুমীর সাফকাত ০৩ নভেম্বর, ২০১৩, ১১:৪৬:৪৮ রাত

অবাক হয়ে লক্ষ্য করছি, যে আ’লীগ ’৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের জন্য ১৭৩ দিন হরতাল দিয়েছে আজকে তারা সেটাকে গলা টিপে হত্যা করলো।

অন্যদিকে যে বিএনপি সরকার ’৯৬ সালে তত্বাবধায়ক সরকার দিবেনা বলে তাদের সিদ্ধান্তে অটল ছিলো আজকে তারা সেই তত্বাবধায়ক সরকারের জন্য মাঠে আন্দোলন করছে। জীবন দিচ্ছে। সম্ভবত এটাকেই বলে ভাগ্যের নির্মম পরিহাস।

এখন প্রশ্ন হলো, কেন এমন হলো? এটা এইজন্যই হয়েছে যে, দু’দলই দুনিয়াবাদী ভোগবাদী দল। পার্থিব স্বার্থের জন্য এরা আজকে যেটাকে রুখে দিচ্ছে কালকে সেটাকে পাওয়ার জন্য লড়াই করছে। এটা ঘটেছে দু’দলের ক্ষেত্রেই। এখানে এরা নীতি-নৈতিকতার দার ধারেনা। মানবতা, দেশের শান্তি, জনগণের কল্যাণ সর্বপরি দেশের জন্য এরা কাজ করেনা। করে ক্ষমতার জন্য, করে রাষ্ট্রকে ব্যবহার করে এদের ভোগ-বিলাসীতা মেটানোর জন্য।

এক্ষেত্রে শুধু একটি দলই ব্যতিক্রম। সেটা হচ্ছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। এই দলটি সেই ’৯৬ সালে এই একই দাবি তত্ত্বাবধায়ক সরকার আদায়ের জন্য আ’লীগের সাথে রাজপথে আন্দোলন করেছে এবং আজকে ২০১৩ সালে এসেও সেই একই দাবি তত্বাবধায়ক সরকারের জন্য রাজপথে আন্দোলন করছে। মাঝখানে শুধু বদলে গেছে বিএনপি এবং আ’লীগ। যদি একটু গভীরভাবে চিন্তা করেন তাহলে অনেক কিছুই উপলব্দি করতে পারবেন । তাসনিম ।

বিষয়: বিবিধ

৯২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File