Good Luck মা <3

লিখেছেন লিখেছেন রক্তচোষা ০৬ মে, ২০১৩, ০১:১০:০৩ রাত



আকাশে গোঁ গোঁ শব্দ। মুহুর্তের ভেতর গ্রামের সব ছেলে মেয়ে বাইরে এসে পৌছুলো। প্রাইমারী তে পড়া ছেলেটিও লাফিয়ে আঙিনায় এসে দাড়ালো। আকাশের দিকে তাকালো। কোথা থেকে জানি তার মা ও পাশে এসে দাড়ালো। সবার দৃষ্টি এখন আকাশে।

একটু পর সেই গোঁ গোঁ আওয়াজ নিকটবর্তী হলো। অনেক উপর দিয়ে একটা প্লেন উড়ে গেলো। যতক্ষন দেখা যায় ততক্ষন মা-ছেলে তাকিয়েই রইলো। ছেলে মা কে বললো,

- আম্মু, তুমি প্লেনের শব্দ শুনলেই কেনো ছুটে বের হয়ে আসো। আমাদের মতো তুমিও প্লেন দেখে মজা পাও?

- সেই ছোট বেলা থেকে প্লেন দেখি রে। ছোট বেলা থেকেই আমার একটাই স্বপ্ন প্লেনে চড়ার। বাবা! তুই আমার এই একটা স্বপ্ন পুরন করবি?? বড় হলে অন্তত একবার আমাকে প্লেনে চড়াবি। শুধু একবার আমাকে প্লেনে চড়াবি বাবা!!!

সেদিন সে তার মায়ের চখে হতাশা এবং আশার অদ্ভুত মিশেল দেখেছিলো।

ছেলেটা তখনই মনে মনে প্রতিজ্ঞা নেয় যে তার আম্মুকে প্লেনে চড়াবেই। আম্মুর সেই একটি আশা সে পুরণ করবেই।

ছেলে বড় হয়। ছেলেটি পড়ালেখায় খুব ভালো ছিলো। স্কলারশিপ পেয়ে বিদেশে যাবার চান্ִস পায়। বিদেশ যাবার জন্য প্লেনে উঠে বসে। তার মনের ভেতর তখনো বাঁজছিলো একটি কথা, 'শুধু একবার আমাকে প্লেনে চড়াবি বাবা!!!'

ছেলে আজ প্রতিষ্ঠিত। বিদেশ থেকে দেশে ফিরছে। প্লেনের ভেতর বসে আছে। তার মনের ভেতর হঠাৎ করেই বেঁজে উঠলো সেই কথা, 'শুধু একবার আমাকে প্লেনে চড়াবি বাবা!!!'

বাংলাদেশে ছেলের অনেক সুনাম। অনেক ব্যাস্ত মানুষ সে। বিয়ে করেছে। একটা ছেলেও হয়েছে। একদিন বাড়িতে এসে দেখে তার ছোট ছেলে খেলনা প্লেন নিয়ে খেলছে। তখনই তার মনে পরে গেলো সেই কথা, ''শুধু একবার আমাকে প্লেনে চড়াবি বাবা!!!'

সে অনেক ব্যাস্ত থাকে। তবুও মনে মনে সিদ্ধান্ত নেয় যে সুযোগ পেলে গ্রামে গিয়ে তার মা কে নিয়ে এসে প্লেনে চড়াবে। এভাবে দিন চলে যায়। ছেলেটির গ্রামে যাবার সময় আর হয়ে উঠে না।

হঠাৎ করেই একদিন জানতে পারে তার মা আর বেঁচে নেই। মারা গেছেন।সাথে সাথে ছেলে গ্রামের বাড়ি ছুটে যায়।সকল ব্যাস্ততা কে ফেলে ফিরে যায় নাড়ির টানে।

এখন ছেলেটি প্লেনে বসে আছে। পুরা প্লেনে মাত্র দুইটা দেহ। একটা দেহে প্রান আছে আরেকটাতে নেই।হ্যা ছেলেটি তার মায়ের নিথর দেহ নিয়ে প্লেনের মধ্যে বসে আছে। পুরা প্লেন সে ভাড়া নিছে।

প্লেন চলা শুরু করেছে। ছেলেটি হাত দিয়ে কাফনের কাপড় সরালো। মায়ের শান্ত মুখটা দেখলো। কিন্তু আজ তার মায়ের চোখে হতাশা বা আশা নেই। আজ তার মায়ের চোখ বন্ধ। আর কখনো তার মা হতাশায় ভুগবেনা এবং কোন আশাও দেখবে না।

ফুঁপিয়ে কেঁদে উঠলো ছেলেটি। মনে পরে গেলো মায়ের সেই কথা, 'শুধু একবার আমাকে প্লেনে চড়াবি বাবা!!!'

বিষয়: বিবিধ

১৫২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File