শহীদ কামারুজ্জানের পরিবারের লোকদের সাথে সাক্ষাত, নিউ ইয়র্কে, না জানা স্মৃতির কথা শুনে আসলাম তাঁদের থেকে।

লিখেছেন লিখেছেন প্রবাসের চিঠি ২০ এপ্রিল, ২০১৫, ০২:৪৫:১৯ রাত

গত ১৪ মে দেখা করতে গিয়েছিলাম জামায়াতের সহকারী সেক্রেটারী শহীদ জনাব মোহাম্মদ কামারুজ্জামান ভাইয়ের স্ত্রীর ভাইয়ের বাসায়। তাঁর পরিবারের অনেক কথা অনেক স্মৃতির কথা শুনলাম, শুনলাম ৯১ সালের নির্বাচনে শেরপুর থেকে জনতার ভোটে বিজয়ী হওয়া অতপর তা ছিনিয়ে নেয়ার কাহিনী। নিজ এলাকায় অনেক জনপ্রিয় জননেতা কামারুজ্জামানের বোন তো তাঁর প্রশংসায় পঞ্চমুখ। তাঁর বিনম্র ব্যাবহার, পরিবারের ছোটদের কে আদর স্নেহের স্মৃতি, তাঁর প্রতিভা সব নিয়েই অনেক কথাই শুনলাম। পরিবারের লোকদের কাছে তাঁর অনেক গুনের কথা শুনে অনেক বেশী ভালো লাগলো। তাঁর স্ত্রীর বড় ভাই দেশের সুনাম ধন্য সাংবাদিক, লেখক, বুদ্ধিজীবি জনাব শ্রদ্ধেয় আনোয়ার হোসেন মঞ্জু ভাই, যিনি এক সময় ব্যাপক জনপ্রিয় ঢাকা ডাইজেষ্ট পত্রিকার সম্পাদক ছিলেন, তাঁর সাথে বসে বসে অনেক কথাই আলোচনা হলো। আমাদের শ্রদ্ধেয় আব্দুল্লাহ আল আরিফ ভাইয়ের সাথে আর মোল্লা ভাই কে সাথে নিয়ে বেশ সময় কাটালাম মঞ্জু ভাইয়ের বাসাতে, যদি ও মঞ্জু ভাইয়ের অফিস থেকে বাসায় এসে বিশ্রামের সময় টা আমরা নষ্ট করে উনাকে কষ্ট দিয়েছি, তবু ও অনেক ভালো লাগলো উনাদের কথা গুলো শুনে। পরিবারের লোকদের দৃঢ় মনোবল জালিমের গালে চেন চপোটাঘাত। অন্যায় না করা মানুষ তাদের বিবেকের কাছে স্বচ্ছ আর তাঁর কারণে দৃঢ় মনোবলের অধিকারী হয় তা উনাদের কে না দেখলে বুঝা যাবে না। অন্যায় ভাবে হত্যা করে উল্লাস করা যায় কিন্তু অপরাধী বানানো যায় না তাদের কে, মাথা নত হয় না তাদের, পরিবারের লোকদের বিশ্বাস আর দৃঢ়তা জালিমদের মনোকষ্ট আরো বাড়িয়ে দেয়, আর এই অন্তর জ্বালা নিয়েই জালিম তার শেষ পরিণতির দিকে এগিয়ে যায়। জালিমদের শেষ পরিণতি দেখার অপেক্ষায় রইলাম আমরা ও। যে কামারুজ্জামান আমেরিকায় এসে বলতেন আপনারা বাংলা কে অগ্রাধিকার দেবেন, সাইনবোর্ডে আগে বাংলা লিখে পরে ইংরেজী লাগাবেন, দেশের জন্য এত যার ভালো লাগা ভালো বাসা তাঁকেই দেশ বিরোধী হিসাবে চিহ্নিত করে ফাঁসি দিলো জারজ লীগের লোকেরা, আল্লাহ তুমি উত্তম বিচারক।

বিষয়: বিবিধ

১০৮৪ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

315925
২০ এপ্রিল ২০১৫ সকাল ০৬:৪৬
আমানুর মোহাম্মদ ইমরান লিখেছেন : বীর শ্রেষ্ঠ
315938
২০ এপ্রিল ২০১৫ সকাল ০৯:১৬
মাজহারুল ইসলাম লিখেছেন : হে আল্লাহ যারা কামারুজ্জামান ভাইকে হত্যা করেছে তুমি তাদের বিচার এই দুনিয়াতে করে দিয়ো।
২১ এপ্রিল ২০১৫ সকাল ০৯:০৫
257183
প্রবাসের চিঠি লিখেছেন : মিথ্যার পাহাড় দিয়ে রচিত এই বিচার আর বাটপারীর এই ট্রাইবুনাল, মিথ্যা বাদীদের উপর আল্লাহর লানত।
২১ এপ্রিল ২০১৫ সকাল ১০:৩০
257196
মাজহারুল ইসলাম লিখেছেন : পড়ুক, আমীন।
315957
২০ এপ্রিল ২০১৫ দুপুর ১২:১৯
মোঃ মাকছুদুর রহমান লিখেছেন : শহীদ আব্দুল কাদের মোল্লা ও শহীদ মুহাম্মাদ কামরুজ্জামান, ইসলামী আন্দোলনের এক উজ্জ্বল নক্ষত্র।
২১ এপ্রিল ২০১৫ সকাল ০৯:০৪
257182
প্রবাসের চিঠি লিখেছেন : দ্বীনের জন্য যারা কাজ করে ওদের কে হত্যা করে, শহীদ করে এই দ্বীনকে কেউ দুনিয়া থেকে শেষ করতে পারবেনা।
315973
২০ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৪৪
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
২১ এপ্রিল ২০১৫ সকাল ০৯:০২
257181
প্রবাসের চিঠি লিখেছেন : আপনাকে ও অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File