তারেক রহমান খালাস! আওয়ামী লীগের বাঁচার রাজনীতির নতুন খেলা নয় তো?

লিখেছেন লিখেছেন প্রবাসের চিঠি ১৭ নভেম্বর, ২০১৩, ০৭:৪৪:৩০ সন্ধ্যা

মেয়াদ উত্তীর্ণ অবৈধ সরকারের যেখানে কোন অধিকার ই নেই ক্ষমতায় বসে থাকার আর নিজে নিজে ভোটের গান বাজানোর,সেখানে তারা আজ বিরোধী নেতাদের কে ধরে জেলে নেয় রিমান্ডে দেয়।

আদালতের মত সাংবিধানিক প্রতিষ্ঠান স্বাধীন এই কথা আজ বেকুব ও বিশ্বাস করে না। বরং আদালতে বসে থাকা বিচারকেরা যে একটা ক্রীত দাস, ব্যাক্তিত্ত হীন তা সকলেরই জানা।

আজকের রায় তাহলে ব্যাতিক্রম হলো কেন?

আসুন জেনে নেয় কি কি কারণ থাকতে পারে এই রায়ের মধ্যেঃ

১ আওয়ামী লীগ মনে করছে এইটা তাদের শেষ সময়, মনে হয় কোন ভাবেই আর ক্ষমতায় থাকা যাবে না।তাই ভবিষ্যৎ ভালো থাকার জন্য এই রায় ই হতে পারে বিএনপির কাছে মেইল পলক।দুর্নীতি বাজ কুলাঙ্গার জয় কে বাঁচাতে বিএনপির করুণা পাবে এই রায়।

২ বিএনপি কে প্রলোভন দিয়ে নির্বাচনে আনার বিরাট কৌশল হতে পারে এই রায়, যদি সফল হয় তাহলে হাসিনা আবার প্রধান মন্ত্রী তারেক আবার পরবাসী। লন্ডনের অলিতে গলিতে থাকবে আরো ৫ বছর। আর এরি মধ্যে যদি খালেদা বয়সের কারণে মারা যায় তার পরে হাসিনা আরো ১০০ বছরের জন্য ক্ষমতায় থেকে যাবে।

৩ তারেক জিয়া কে প্রলোভন দেখালো দেশে যাওয়ার জন্য। বাকী মামলা আর উচ্চ আদালতে গোলামেরা বসে আছে, খালাস পাওয়া মামলাতেই হবে তারেকের ফাঁসি!

৪ সংলাপে বসাতে এখন বিদেশী প্রভুদের কাছে ধরনা দেবে এই বলে আওয়ামী লীগ( কুকুরের লেজ) ভালো হয়ে গিয়েছে।

৫ বিএনপির সাথে সমঝোতার এই খেলা খেলে এই ফাঁকে জামায়াত নেতাদের কে ফাঁসি দেবে, এই সুযুগে বিএনপি বসে থাকবে ঘরে আর জামায়াত আবার একাই নামতে হবে রাজপথে।

বিষয়: বিবিধ

১৬৬৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File