মজা বুঝ বিএনপি

লিখেছেন লিখেছেন জাহিনুর ১৩ মার্চ, ২০১৩, ০১:০৬:১১ দুপুর

বিএনপির কার্যালয়ে ভাংচুর ও লুটপাটের মামলা খারিজ করল আদালত



রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবৈধ অনুপ্রবেশ, ভাংচুর ও লুটপাটের অভিযোগে এডিসি মেহেদী হাসানসহ পাঁচ শতাধিক পুলিশের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করে দিয়েছে আদালত।

আজ (বুধবার) সকাল সাড়ে ৯টায় বিএনপির সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন বাদী হয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হারুনুর রশীদ দুপুরে মামলাটি খারিজ করে দেন। মামলায় আসামি করা হয়েছিল- পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার মেহেদী হাসান ও পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সারোয়ার হোসেনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০০ পুলিশ সদস্যকে। সাক্ষী করা হয়- বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ, আমান উল্লাহ আমানসহ ১৪ জনকে।

গত সোমবার বিকেলে বিএনপির কার্যালয়ের সামনে ১৮ দলীয় জোটের সমাবেশ চলাকালে ককটেল বিস্ফোরণকে কেন্দ্র করে পুলিশ টিয়ারগ্যাস ও ফাঁকা গুলি ছুড়ে সমাবেশ পণ্ড করে দেয়। এরপর এডিসি মেহেদী হাসানের নেতৃত্বে পুলিশ বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে দেড়শতাধিক নেতাকর্মীকে আটক করে। সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অভিযানকালে পুলিশ বিএনপি কার্যালয়ের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে এবং ব্যাপক ভাংচুর চালায় ও অনেক মালামাল নিয়ে যায়।

গতকাল ডিবি কার্যালয় থেকে মুক্ত হওয়ার পর এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভাংচুর ও লুটপাটের সমালোচনা করে বলেন, “পুলিশ ন্যক্কারজনকভাবে আমাদের কেন্দ্রীয় অফিসে ভাঙচুর চালিয়ে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে। ১৯ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিএনপির জাতীয় সম্মেলন উপলক্ষে তৈরি করা কাগজপত্র ও সংগৃহীত অর্থ পুলিশ আলমারি ভেঙে নিয়ে গেছে। তারা প্রতিটি কক্ষ তছনছ করেছে।”

মির্জা ফখরুল বলেন, ‘‘তারা আমাদের দু’টি কম্পিউটার ভাঙচুর করেছে, ট্রাঙ্কভর্তি দলিল দস্তাবেজ নিয়ে গেছে, কাউন্সিল উপলক্ষে আলমারিতে রাখা কাগজপত্র আর ফান্ডও নিয়ে গেছে তারা। শুধু তাই নয়, ফ্রিজ ও ফটোকপি মেশিন ভেঙেছে তারা। ভেঙেছে এসি,১৫ থেকে ২০টি টেবিল-চেয়ার, এমনকি টয়লেটও। নিয়ে গেছে টেলিভিশনের রিমোট কন্ট্রোল।”

কেন্দ্রীয় কার্যালয়ে ভাংচুর ও লুটের ক্ষতিপূরণ পেতে গতকালই মামলা করার উদ্যোগ নেয় বিএনপি। বিকেলে নিম্ন আদালতে মামলা করতে গেলে বিচারক গ্রহণ করেননি এবং বুধবার (আজ) সকালে মামলা রুজুর নির্দেশনা দেয় আদালত।#

সূত্রঃ রেডিও তেহরান/এআর/১৩/০৩/২০১৩





বিষয়: বিবিধ

১৩৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File