যুদ্ধাপরাধের অভিযোগে স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করা হোক : কাদের সিদ্দিকী

লিখেছেন লিখেছেন জাহিনুর ০২ মার্চ, ২০১৩, ০৪:৩৩:০০ বিকাল

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী যুদ্ধাপরাধের অভিযোগে স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন।

আজ (শনিবার) সকালে জাতীয় প্রেস ক্লাবে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। স্বরাষ্ট্রমন্ত্রীকে ‘মহা রাজাকার’ অভিহিত করে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, “মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান সরকারের অধীনে চাকরি করে বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর রাজাকার সৃষ্টি করেছেন। তাই স্বরাষ্ট্রমন্ত্রীকে যুদ্ধাপরাধের অভিযোগে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হোক।”

যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিসহ বিভিন্ন দাবিতে চলমান শাহবাগ আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, “শাহবাগের আন্দোলনে আগে সমর্থন ছিল। এখন এই আন্দোলনে বিন্দুমাত্র সমর্থন নেই। কারণ ওই আন্দোলনের নেতা ডা. ইমরান সম্পাদক মাহমুদুর রহমানের গ্রেপ্তার দাবি করেছেন রাজাকার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে। এছাড়া, তিনি শাহবাগ থেকে আদেশ-নির্দেশ দিচ্ছেন। একই সঙ্গে ‘প্রিয় দেশবাসী’ বলে দেশের মানুষকে সম্বোধন করছেন। সাংবিধানিকভাবে যা কেবল প্রেসিডেন্ট করতে পারেন।”

যুদ্ধাপরাধের বিচার প্রসঙ্গে কৃষক শ্রমিক জনতা লীগের অবস্থান তুলে ধরে কাদের সিদ্দিকী বলেন, “তার দল যুদ্ধাপরাধের বিচার চায়। তবে সবার ফাঁসি দাবি করে না। সবার ফাঁসি হবেও না। সবার ফাঁসি হওয়ার কোন যুক্তিও নেই। আমরা চাই বিচার প্রভাবমুক্ত হবে।”

বায়তুল মোকারম জাতীয় মসজিদের উত্তর গেইট বন্ধ করে দেয়ার সমালোচনা করে তিনি বলেন, “আল্লাহ’র ঘরে কেউ তালা দিয়ে রাখতে পারে না। এই তালা খুলে না দিলে তা ভাঙা হবে।”

দেশের চলমান পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে বঙ্গবীর বলেন, “দেশের অবস্থা খুবই খারাপ। দেশ এখন মহাদুর্যোগের পথে। এই পরিস্থিতিতে আমরা উদ্বিগ্ন।” এ থেকে উত্তরণের জন্য দেশের দুই প্রবীণ রাজনীতিক ড. কামাল হোসেন ও ডা. বদরুদ্দোজা চৌধুরীকে দলমত নির্বিশেষে জাতীয় সংলাপের ডাক দেয়ার তাগিদ দেন কাদের সিদ্দিকী।

একইসঙ্গে তিনি রবি ও সোমবারের জামায়াতের ডাকা হরতাল প্রত্যাখ্যান করে বলেন, জনগণের স্বার্থে নয়, যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য জামায়াত এ হরতাল ডেকেছে। তাই এ হরতালে আমাদের কোনো সমর্থন নেই।”

মানুষ হত্যার প্রতিবাদে হরতাল হলে তার দল সবার আগে সমর্থন দিত বলেও মন্তব্য করেন কাদের সিদ্দিকী।#

রেডিও তেহরান/এআর/২

স্বরাষ্ট্রমন্ত্রীকে রাজাকার প্রমাণের দায়িত্ব আমার : রেডিও তেহরানকে বঙ্গবীর কাদের সিদ্দিকী

বিষয়: রাজনীতি

১১৪৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File