দেশ বর্তমানে সঙ্কটাপন্ন, চাই উত্তরণের উপায়

লিখেছেন লিখেছেন প্রিন্সিপাল ০৬ মার্চ, ২০১৩, ১১:৩৪:২২ রাত

দেশ বর্তমানে এক চরম সঙ্কট মূহুর্তের উপর দিয়ে অতিবাহি হচ্ছে। এর থেকে উত্তরণের উপায় কি হতে পারে? কার দারস্থ হলে আমরা এ থেকে নাজাত পেতে পারি?

আমরা একই জাতি, একই ভাষায় কথা বলি, সকাল হলেই একে অপরের সাথে সাক্ষাত করি। তবে কেন আমাদের মাঝে ভেদাভেদ থাকবে? আপনার সাথে আমার মতের মিল না থাকতে পারে, তাই বলে কি আপনি আমার জানের শত্রু হতে পারেন? আর আমিই কি পারি আপনার জানের দুশমন?

আপনার আমার মতের অমিল কি জাতির পরিচয়টি ভুলে গেলাম? রাজনৈতিক আদর্শের অমিল হলে তা কি আলোচনার মাধ্যমে সুরাহা করা একেবারেই অসম্ভব? আপনার আদর্শ তো আমার সাথে বৈরিতা শেখায় না? অনুরূপ আমার আদর্শও তো তাই বলে। বর্তমান পরিস্থিতির কারণে আমাদের জান মালের কতই না অপুরনিয় ক্ষতি হয়ে গেল, তা বিবরণের অপেক্ষ রাখে না। এর কারণে কত মানুষই না খেয়ে দিনাতিপাত করছে। আমাদের সমাজে এমন লোক আছে, যাদের সকালে কাজে না গেলে পেটে খাদ্য জোটে না। তাদের কথা কি আমরা একবার চিন্তা করেছি? কত মায়ের বুক খালি হল, কত বোন বিধবা হল, কত আদরের শিশু ইয়াতিম হল..... এর জন্য কি আমরাই দায়ী নয় কি? এভাবে আর কয়েক দিন চললে, অর্থনৈতিক অবস্থা কি হবে, তা বলার অপেক্ষা রাখে না। আরো অপেক্ষা রাখে না, এভাবে আরো কয়েক দিন চললে, আমাদের সমাজের অবস্থাই বা কি হবে?

তা আসুন, এ থেকে উত্তরণের পথ খুজি।

আল্লাহ আমাদেরকে সহায়তা করুন এবং ক্ষমা করুন। আমীন

বিষয়: বিবিধ

১০০৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File