গত সপ্তাহে এবং এ সপ্তাহে

লিখেছেন লিখেছেন সুমন আখন্দ ০২ অক্টোবর, ২০১৩, ০৭:৫১:১৩ সকাল

গত সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফরের সবচেয়ে বড় আলোচিত বিষয় ছিল ‘সাউথ-সাউথ অ্যাওয়ার্ড’। এজন্য ২৮ সেপ্টেম্বর রাতে হোটেল হিল্টনে কোটি টাকা খরচ করে সংবর্ধনা দেয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। শেখ হাসিনা নিজেও সাউথ-সাউথ অ্যাওয়ার্ড প্রাপ্তির কথা উল্লেখ করেন। ওইদিন এক প্রেস কনফারেন্সে তিনি বলেছিলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মুখ বিশ্বদরবারে উজ্জ্বল হয়। আর বিএনপি এলে ব্যর্থ রাষ্ট্রের দিকে ধাবিত হয় বাংলাদেশ। এবারের সাউথ সাউথ অ্যাওয়ার্ডকে প্রধানমন্ত্রী জনগণের প্রতি উৎসর্গ করেন। এমনকি সোমবার ঢাকায় ফিরলে দলের নেতাদের পাশাপাশি বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা তাকে গণসংবর্ধনা দেয়।

এ ঘটনা সম্পর্কে সাউথ-সাউথ কো-অপারেশনের প্রোগ্রাম অ্যাসোসিয়েট ম্যাথিউ ম্যাককালেব বলেন— এটা ছিল একটি রিকগনিশন ক্রেস্ট। সেটা কোনো অ্যাওয়ার্ড নয়। রিকগনিশন ক্রেস্ট প্রদানের বিষয়টি কোনো শিডিউলে ছিল না। এটা হঠাৎ করেই ব্যবস্থা করা হয়েছে।’

তড়িঘড়ি করে রিকগনিশন ক্রেস্ট ম্যানেজ করতে প্রাণান্তকর চেষ্টা করেছেন মিশনের স্থায়ী প্রতিনিধি ড. আবদুল মোমেন। এটা নিউইয়র্কে ড. মোমেনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি একটি বিশেষ গিফট। এজন্য বড় অংকের অর্থ খরচ করা হয়েছে। চৌদ্দটা ডক্টরেট ডিগ্রির কথা আমরা ভুলতে পারিনি, আর কত ধাপ্পাবাজি শেখাবেন, মাননীয় প্রধানমন্ত্রী?

০২

সাকাচৌ'র এমন রায়ের পরেও কেন বিএনপি সারাদেশে হরতাল ডাকল না? কেন অসহযোগ আন্দোলনে নামল না? দেশটা কেন অস্থিতিশীল হল না? নিজেদের মন্ত্রীর মাধ্যমে গার্মেন্টস শ্রমিকদের দিয়ে ভাংচুর করিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরীর চেষ্টাটাও এর আগে বিফল হয়েছে। কিছুতেই তো জরুরী অবস্থা জারী করার পরিস্থিতি তৈরী করা যাচ্ছে না। এখন এরা কী করবে? এখন নিশ্চই বিএনপির কোন শীর্ষ নেতাকে গুম করবে অথবা তড়িঘড়ি করে সাঈদীকে ফাঁসিতে ঝোলাবে। এ ছাড়া তো দেশ অস্থিতিশীল করার আর কোন উপায় দেখছি না!

বিষয়: বিবিধ

৯১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File