কিম্ভুতকিমাকার

লিখেছেন লিখেছেন সুমন আখন্দ ১৪ জুলাই, ২০১৩, ১২:৩৬:১৮ দুপুর

এত কিছু ঘটছে, কি নিয়ে লিখব? ভাবছি আর চিন্তা করছি, চিন্তাছি আর ভাবনা করছি।

০১. আল্লামা শফি সাহেবের মধ্যে হঠাৎ করে টলস্টয় (মেয়েরা সাধারণত এত খারাপ যে, ভাল এবং মন্দ মেয়ের মধ্যে কোন পার্থক্যই করা যায় না ! - টলস্টয়), এবং নজরুলের (নারী নাহি হতে পারে শুধূ একা কারো/এরা দেবী, এরা লোভী/যত পূজা পায়, চায় তত আরো! - কাজী নজরুল ইসলাম) মেধা ভর করল কেন? আমাদের শংকরবাবু তো আরও ষ্পষ্ট করে লিখেছেন, "কম বয়েসী মেয়ে হল রসগোল্লার মত, যেখানে রাখবে সেখানেই পিঁপড়ে ধরবে !" সবাইকে ছাড়িয়ে গেছেন মহাবীর নেপোলিয়ান বোনাপার্ট। তাঁর মতে, "মেয়েরা সন্তান উৎপাদনের যন্ত্র বৈ কিছু নয় ! পুরুষেরা মেয়েদের খেলার সামগ্রী আর মেয়েরা শয়তানের খেলার সামগ্রী !"

০২.

সরকারী চাকরীতে কোটাপ্রথা জিইয়ে রাখতে, এটাকে চিরস্থায়ী বন্দোবস্ত বানাতে অনড় অবস্থানে সরকার। রিসেন্টলি নৌকা ডুবানোর অন্যতম কারিগর এইচ. টি. ইমাম বলেছেন, "কোটাপ্রথা অত্যান্ত যৌক্তিক এবং তাহা আরো বাড়ানো উচিত!" মেধাহীনরা এর পক্ষে দাড়াবে- এটাই স্বাভাবিক! এরা জোট বেঁধে কমসে কম ৯০%-এর দাবি তুলে বসতে পারে, এবং বাইশতম বিসিএস-এর মত ষ্পিশাল নিয়োগ চাইতে পারে! দাদা/নানায় মুক্তিযুদ্ধের সার্টিফিকেট যোগাড় করছিল বইলা বুদ্ধিপ্রতিবন্ধী নাতিও বগল বাজায়। কি সোন্দর কারবার!

০৩.

জনগনরে শিক্ষা দেবার জন্য রোজার পরে পোধানমন্ত্রী ৩০০০ মেগাওয়াট বিদ্যুৎ বাদ দিতে বলেছেন যাতে করে এরা উন্নয়ন-অনুন্নয়নের পার্থক্য বুঝতে পারে। আর কত শিক্ষা দিবেন মা-জননী। আপনি যে শপথ পইড়া দেশের ক্ষমতা নিলেন, তার প্রতি কতটা অনেষ্ট থাকতে পেরেছেন? বিদ্যুৎ নিয়া বেশি নাড়াচাড়া কইরেন না, শেষে নিজেই প্যাঁচাইয়া পড়বেন, বিদ্যুৎস্পৃষ্ট হইয়া মরবেন! সিটি কর্পোরেশন নির্বাচনের ফল দেইখা এখনই পাগল হইয়েন না, আরও অনেক কিছু দেখার বাকি এবং শেখার বাকি। আদর্শলিপি, পলিটিক্সলিপি আপনি ভালই পারেন, কিন্তু পাবলিকলিপি মনে হয় খুব একটা পড়েন নাই! পাশ করতে হইলে ওই আবশ্যিক কোর্সটা আপনেরে পড়তে হইব।

বিষয়: বিবিধ

১২২৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File