হে আল্লাহ পুলিশ নামক ইবলিশ থেকে আমাদের মুক্তি দাও.............

লিখেছেন লিখেছেন আমপাবলিক ০১ জুন, ২০১৩, ০৩:১২:২৪ দুপুর





নিরাপত্তা বাহিনীর বর্বরতা সীমা ছাড়িয়ে গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর বর্বরতা সব সীমা অতিক্রম করেছে। একের পর এক নজিরবিহীন বর্বরতা ঘটিয়ে চললেও তারা সব রকম জবাবদিহিতার ঊর্ধ্বে চলে গেছে। পর্যবেক্ষকরা বলছেন, সরকার দলীয় স্বার্থে আইনশৃঙ্খলা বাহিনীকে হিংস্র বাহিনীতে পরিণত করায় এখন কোনো অপরাধেই তাদের হাত কাঁপে না।

গত ক’দিনে আইনশৃঙ্খলা বাহিনীর একের পর এক বীভত্স আচরণ ও কুকীর্তির কথা ফাঁস হয়ে গেছে। সাধারণ মানুষের পাশাপাশি নিরাপত্তা বাহিনী এখন রাজনীতিক, সম্পাদকসহ সমাজের বরেণ্য ব্যক্তিদের ওপরও অকল্পনীয় বর্বরতা চালাচ্ছে। রিমান্ডে নিয়ে বর্বর নির্যাতনের মাধ্যমে বরেণ্য আলেম মাওলানা জুনায়েদ বাবুনগরীকে কার্যত মৃত্যুর দুয়ারে ঠেলে দিয়েছে নিরাপত্তা বাহিনী। এর আগে ইসলামী ছাত্রশিবির সভাপতিকে বর্বর নির্যাতনের মাধ্যমে মৃতপ্রায় মানুষে পরিণত করা হয়েছে। আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে রিমান্ডে নিয়ে নিরাপত্তা বাহিনী যে বর্বর নির্যাতন চালিয়েছে, তা কোনো সুস্থ মানুষের কল্পনা করাও কঠিন।

পুলিশ হেফাজতে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার ওসির বর্বর নির্যাতনে শামিম রেজা নামে এক যুবকের করুণ মৃত্যু হয়েছে। নিহতের বাবা আলাউদ্দিন জানিয়েছেন, পুলিশ তার কাছ থেকে ৬ লাখ টাকা উেকাচ নিয়েও শামিমকে নির্যাতন চালিয়ে হাত-পা ভেঙে দেয়। এরপর হাসপাতালে তার মৃত্যু হয়। পুলিশি তদন্তেও শামিমকে হত্যার জন্য তিন পুলিশ কর্মকর্তা ওসি (তদন্ত) অরূপ তরফদার, এসআই পল্টু ঘোষ এবং এএসপি উত্তম প্রাসাদকে দায়ী করা হয়েছে।

পুলিশি বর্বরতার সর্বশেষ খবর প্রকাশ করেছে গতকাল দৈনিক ইত্তেফাক। এতে দেখা যায়, মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-কমিশনার এক নিরপরাধ ব্যবসায়ীকে ধরে এনে ব্যাপক নির্যাতন করে তার কাছ থেকে ১ কোটি ৫ লাখ টাকা আদায় করেছে। টাকা দিতে অস্বীকৃতি জানানোর কারণে তার ওপর বর্বর নির্যাতন চালায় ডিসি ডিবির অনুগত পুলিশ সদস্যরা। এ ঘটনায় দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়েছে। http://www.amardeshonline.com/pages/details/2013/05/31/202373#.UailApNSPN4

বিষয়: বিবিধ

২৩৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File